27 মে 2017

খুলনায় অস্ত্র মামলায় একজনের ২১ বছরের কারাদন্ড

খুলনানিউজ.কম:: খুলনা থানার অস্ত্র মামলার এক আসামিকে ১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯ এ ধারায় ১৪ বছর সশ্রম কারাদন্ড ও ১৯ এফ ধারায় আরো ৭ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার  মহানগর দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আসামি হলেন পিরোজপুর জেলার

মঠবাড়িয়া থানার চিত্রা পাতাকাটা গ্রামের সুলতান সরদারের ছেলে মো. শাহীন সরদার (২১)। রায় ঘোষণাকালে আসামি শাহীন সরদার আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। উভয় সাজা একই সঙ্গে কার্যকর হবে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারি রাত পৌনে ১১টার দিকে নগরীর ২৫, হেলাতলা রোডস্থ তন্ময় জুয়েলার্সের সামনে অভিযান পরিচালনা করে র‌্যাব-৬। এসময় শাহীন সরদারের দেহ তল্লাশি করে একটি বিদেশি পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-৬ এর সিপিও মো. সোলায়মান হাওলাদার বাদি হয়ে শাহীন সরদারের বিরুদ্ধে খুলনা থানায় ১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯ এ ধারায় মামলা দায়ের করেন। ওই বছরের ১৫ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা খুলনা থানার এসআই পরিদর্শক টিপু সুলতান আদালতে শাহীন সরদারের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট সুলতানা রহমান শিল্পি ও এপিপি অ্যাডভোকেট মো. কামরুল হোসেন জোয়ার্দ্দার।

// ১৬-০৫-২০১৭ //