23 জুন 2017

খুলনায় জোড়া হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ঢাকা থেকে গ্রেফতার

খুলনানিউজ.কম:: ১৯৯২ সালে খুলনা মহানগরীর দৌলতপুর এলাকার বহুল আলোচিত জোড়া হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী শরিফুল ইসলাম ওরফে শামীমকে গ্রেফতার করা হয়েছে। রোববার খুলনার ডিবি পুলিশের একটি দল তাকে ঢাকার সাভার থেকে গ্রেফতার করে। ডিবি কর্তৃপক্ষ জানায়, ১৯৯২ সালের জুন মাসে তথাকথিক

বিপ্লবী কমিউনিষ্ট পার্টি ও পূর্ববাংলা সর্বহারা পার্টির সাথে সংঘর্ষে দুইজন খুন হয়। বহুল আলোচিত দৌলতপুরের দত্তপাড়া এলাকায় ঘটনাটি সংগঠিত হয়। দুই পক্ষের সংঘর্ষে ঘটনাস্থলে দুইজন মারা যায়। এই ঘটনার জের ধরে দৌলতপুর এলাকায় একটির পর একটি হত্যাকান্ড সংগঠিত হতে থাকে। এমনকি এই দুই গ্রুপের তান্ডবে দৌলতপুর এলাকা সন্ত্রাসের রাজত্ব হিসেবে পরিচিতি লাভ করে। এই হত্যাকান্ডের সূত্র ধরে গত কয়েকদিন আগেও ইকবাল সরোয়ার নামে একজন খুন হয়।
সন্ত্রাসের রাজত্ব বলে পরিচিত দৌলতপুরের বিভিন্ন খুনের উপযুক্ত শাস্তি না হওয়ায় এখানে একটার পর একটা হত্যাকান্ড চলতেই থাকে। ১৯৯২ সালের ডবল মার্ডারের অন্যতম পলাতক আসামী হত্যা মামলার যাবজ্জীবন ও অন্য একটি বিষ্ফোরক মামলার ৫বছর সাজাপ্রাপ্ত হয়ে ঢাকার সাভার এলাকায় পলাতক ছিল। তার ভাই হিটলার এলাকায় থেকে সন্ত্রাসী কাজে লিপ্ত ছিল। একপর্যায়ে হিটলারও একই কায়দায় খুন হয়।
আসামী শরিফুল ইসলাম ওরফে শামীম খুলনা মহানগরীর দৌলতপুর পাবলা সবুজ সংঘ মাঠ এলাকার আজিজ সাংবাদিকের ছেলে। শামীম দীর্ঘদিন ঢাকার সাভার এলাকায় পালিয়ে থেকে বিভিন্ন হত্যাকান্ডের নেপথ্য নায়ক হিসেবে কাজ করে আসছিল। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

// ১১-০৬-২০১৭ //