23 জুন 2017

নগরীতে মুক্তিযোদ্ধাকে গুলি করে হত্যা

খুলনানিউজ.কম:: খুলনা মহানগরীর হরিণটানা থানাধীন রায়েরমহল এলাকায় সন্ত্রাসীদের গুলিতে মোল্লা শাহাদাৎ হোসেন (৬৫) নামে এক বীর মুক্তিযোদ্ধা নিহত এবং ৪ জন আহত হয়েছেন। বুধবার রাত সোয়া ৮টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে

ভর্তি করা হয়েছে বলে জানান হরিণটানা থানার ওসি সরদার মোশাররফ হোসেন। ওসি বলেন, বুধবার ইফতারের পর মুক্তিযোদ্ধা শাহাদাৎ হোসেনসহ ৭/৮ জন রায়েরমহল এলাকার হামিদনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান গেটের সামনে বসে কথা বলছিলেন। এসময় ৮/১০জন সশস্ত্র সন্ত্রাসী তাকে লক্ষ্য করে একাধিক গুলি করে। ঘাড়ে, হাতে ও বুকে গুলি লেগে ঘটনাস্থলেই শাহাদাৎ হোসেনের মৃত্যু হয়। এসময় সন্ত্রাসীদের গুলিতে আহত হন লিয়াকত খান ও তার ছেলে মোস্তফা, বুলু ও রুবেল। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে আযম নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে বলে জানান ওসি।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক (ইএমও) আব্দুল্লাহ আল মামুন বলেন, শাহাদাৎ হোসেনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। নিহত মোল্লা শাহাদাৎ হোসেনের লাশ হাসপাতালে মর্গে রয়েছে। আজ বৃহস্পতিবার ময়নাতদন্ত শেষে লাশ পবিারের কাছে হস্তান্তর করা হবে।

নিহত মোল্লা শাহাদাৎ হোসেনের ভাগ্নে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে সাংবাদিকদের বলেন, প্রায় দুই বছর আগে তার মামা শাহাদাৎকে হত্যার উদ্দেশ্যে হামলা করলে মিলন ও সোহাগকে অস্ত্রসহ ধরে পুলিশে দেন শাহাদাৎ। এ হামলার অভিযোগে মিলন ও সোহাগসহ ৫জনকে আসামী করে মামলা করা হয়। অন্য তিন আসামী হলো আযম, নাসির ও বেল্লাল। অস্ত্রসহ মিলন ও সোহাগকে পুলিশে ধরিয়ে দেয়া এবং ৫জনকে আসামী করায় এরা ক্ষুব্ধ হয়ে পরিকল্পিতভাবে মামা শাহাদাৎ হোসেনকে গুলি করে হত্যা করা হয়েছে বলে জানান ভাগ্নে মিরাজুল। নিহত শাহাদাৎ হোসেন সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ছিলেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

বীর মুক্তিযোদ্ধা মোল্লা শাহাদাৎ হোসেন হত্যাকান্ডের পর রায়েরমহল এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে। পাশাপাশি সম্প্রতি খুলনা মহানগরীর দৌলতপুরে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের নেতা ইকবাল সরোয়ার এবং ফুলতলায় বিএনপি নেতা সরদার আলাউদ্দিন মিঠু নিহত হওয়ায় খুলনা মহানগরী ও জেলা আবারও অশান্ত হয়ে উঠছে বলে শংকিত হয়ে পড়ছেন সাধারণ মানুষ।

এদিকে বীর মুক্তিযোদ্ধা মোল্লা শাহাদাৎ হোসেন হত্যাকা-ের তীব্র নিন্দা জানিয়ে সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ খুলনা জেলা ইউনিটের কমান্ডার সরদার মাহবুবার রহমান ও মহানগর ইউনিটের কমান্ডার অধ্যাপক আলমগীর কবীর।

// ১৫-০৬-২০১৭ //