27 এপ্রিল 2017

কয়রায় ভবন থেকে পড়ে স্কুল শিক্ষার্থীর মৃত্যু

death-1খুলনানিউজ.কম:: খুলনার কয়রা উপজেলার পল্লিতে একটি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবন থেকে নিচে পড়ে  সুরঞ্জন সরকার নামের ৩য় শ্রেনীর এক শিশু শিক্ষার্থীর করুন মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে, বুধবার বেলা ১২টার দিকে উপজেলার উত্তরবেদকাশী ইউনিয়নের বীনাপানি সরকারী

প্রাথমিক বিদ্যালয়ে। জানা গেছে বিদ্যালয়টির ৩য় শ্রেনীর ছাত্র সুরঞ্জন সরকার দপুরের দিকে সহপাটি ৪/৫ শিক্ষার্থীর সাথে খেলছিল হটাৎ পা পিছলে সুরঞ্জন দ্বিতল ভবন থেকে নিচে পড়ে যায়।

এ সময় তার মাথায় ইটের আঘাত লাগে ,গ্রাম্য ডাক্তার ডাকার আগেই কয়েক মিনিটের মধ্যে তার মৃত্যু হয়। বিদ্যালয়টির সহকারী শিক্ষক গোপাল চন্দ্র জানান, বেলা ১২টার দিকে স্কুলের দৈনিক সমাবেশ শেষ করে ক্লাসে ঢোকার সাথে সাথে কয়েকজন শিক্ষার্থী খবর দিলে বাইরে গিয়ে দেখি সুরঞ্জন মাটিতে পড়ে আছে তাৎক্ষনিক তাকে তুলে মাথায় পানি দিয়ে গ্রাম্য ডাক্তার রমেশ বাবুকে দেখালে তিনি মৃত্যু ঘোষনা করেন।

তবে ঐ শিশু শিক্ষার্থীর মৃত্যুর ব্যাপারে মোবাইল ফোনে ঐ সহকারী শিক্ষকের সাথে কথা বলাকালে ঐ শিক্ষকের কথার মধ্যে অনুশোচনা মুলক কোন বাক্য শোনা যায়নি তিনি বিষয়টিকে দূর্ঘটনা বলে মনে করেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক তৃপ্তি বালার সাথে কথা বলার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে এলাকার অনেকের ধারনা শিক্ষকদের বে-খেয়ালের কারনে একটি তাজা প্রান অকালে ঝরে গেল এটা নিশ্চিত। কয়রা থানার ওসি হরেন্দ্রনাথ সরকার জানান, খবরটি শুনেছি তবে এ ব্যাপারে কেউ কোন অভিযোগ করেনি।

তবে চেষ্টা করেও নিহতের পরিবারের কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। এ খবর লেখা পর্যন্ত নিহত শিশু শিক্ষার্থীর লাশ ময়না তদন্ত ছাড়াই  দাহ করার প্রস্তুতি চলছিল।

// শেখ সিরাজুদ্দৌলা লিংকন, কয়রা: ০৮-০৪-২০১৫ //