27 মে 2017

খুলনার কয়রায় মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যাসহ ২ জনের মৃত্যু

death-03খুলনানিউজ.কম:: কয়রায় অসহায় মাদ্রাসা ছাত্রীর আত্বহত্যাসহ দুইজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। অসহায় ঐ মাদ্রাসা ছাত্রী অপমানের বোঝা সইতে না পেরে বৃহষ্পতিবার সকালে মামার ঘরের আড়ার সাথে নিজের ওড়না পেচিয়ে উপজেলার দক্ষিনবেদকাশী ইউনিয়নের আংটিহারা

গ্রামের ও সুন্দরবন ছিদ্দিকিয়া দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী শরিফা খাতুন (১৩) আত্মহত্যা করেছে। এলাকাবাসি জানায়,ওই ছাত্রীর পিতা শহিদুল গাজী  ৭ বছর আগে অন্য একটি মেয়েকে ভালবেসে বিয়ে করে ঢাকায় চলে যায়।

তার মা মাহফুজা খাতুন দীর্ঘ দিন অপেক্ষা করে ২ বছর আগে তার বাবাকে তালাক পাঠিয়ে পুনারায় পাইকগাছা গ্রামে অন্য এক ছেলের সাথে বিয়ে করে সেখানে ঘরসংসার করছে।

এদিকে  নিরুপায় হয়ে অসহায় ওই শিশুটি মামার আশ্রয়ে অযন্তে ও অবহেলায় লালিত-পালিত হচ্ছিল। পিতৃ-মাতৃ হীন অবুঝ শিশুটি  সর্বত্র অবহেলা সহ্যকরতে না পেরে আত্বহত্যার পথ বেছে নিয়েছে বলে এলাকাবাসি জানায়।

অপর দিকে উপজেলার কুশুডাঙ্গা গ্রামের আবুল কাশেম মোড়লের স্ত্রী কোহিনুর বেগম (৬৫) নছিমন ভ্যান যোগে জামাইবাড়ীতে যাওয়ার পথে বেলা ১১ টায় কুদ্দুসের মোড় এলাকায় পৌছালে নছিমন ভ্যানের চাকার সাথে পরনের শাড়ী পেচিয়ে ঘটনাস্থলে মৃত্যু হয়েছে বলে থানা সুত্রে জানাযায়। এ দুটি মৃত্যের লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছিল।  

// শেখ সিরাজুদ্দৌলা লিংকন, কয়রা: ১৩-১০-২০১৬ //