27 মে 2017

পাইকগাছায় ৭ বছর পর ২৪ বিঘা সম্পত্তির দখল বুঝে পেল ৫ ভূমিহীন পরিবার

খুলনানিউজ.কম:: খুলনার পাইকগাছায় স্থানীয় এমপি ও প্রশাসনের হস্তক্ষেপে দীর্ঘ ৭ বছর পর প্রভাবশালীর দখলে থাকা প্রায় ২৪ বিঘা সম্পত্তির দখল বুঝে পেয়েছে ৫ ভূমিহীন পরিবার। দীর্ঘদিন পর দখল বুঝে পেয়ে ভূমিহীন পরিবারের মাঝে হাসি ফুটে উঠেছে। জানা গেছে, উপজেলার রাড়ুলী ইউনিয়নের শ্রীকন্ঠপুর গ্রামের মৃত মাদার সরদারের ছেলে

আবু বক্কর সরদার, মৃত কোনা সরদারের ছেলে ইয়াকুব সরদার, মৃত জহুর সরদার ছেলে নুর মোহাম্মদ, মৃত কিনু শেখের ছেলে কেসমত শেখ ও বাবর আলীর ছেলে আজিজ গাইনসহ কয়েকটি পরিবার রাড়ুলী ও লস্কর ইউনিয়নের সীমান্তবর্তী ধোপাখালী নদীর ভরাটকৃত ৭.৮৫ একর সম্পত্তি বন্দোবস্ত নিয়ে ভোগ দখল করে আসছিল।

পথিমধ্যে ২০০৮ সালে আলমতলা গ্রামের সিজ্জাত জমাদ্দারের ছেলে প্রভাবশালী রবিউল জমাদ্দার বিভিন্ন নামে ভুয়া দলিল দেখিয়ে ও দু’ইউনিয়নের সীমানা নির্ধারণী জটিলতার কারণে ভোগ দখলে থাকা ভূমিহীন পরিবারকে দখলচ্যুত করে বিগত ৭ বছর ধরে ভোগ দখল করে আসছিলেন।

পরে দখলচ্যুত পরিবারগুলো স্থানীয় এমপি এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, সহকারী কমিশনার (ভূমি) মোঃ কামরুল ইসলাম ও ওসি গোলাম রহমানের হস্তক্ষেপে গত শুক্রবার রবিউল জমাদ্দারের দখলে থাকা প্রায় ২৪ বিঘা সম্পত্তির দখল বুৃঝে নিয়ে চাষাবাদসহ মাছ চাষ শুরু করেছেন। দীর্ঘদিন পর বেদখল হওয়া এ সম্পত্তি দখল বুঝে পাওয়ায় এমপিসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের অভিনন্দন জানিয়েছেন ৫ ভূমিহীন পরিবার।

// মোঃ আব্দুল আজিজ, পাইকগাছা, খুলনা: ২৭-০৫-২০১৫ //

পাইকগাছা থানার ওসি সহ ৩ কর্মকর্তা জেলার শ্রেষ্ঠ পুলিশ নির্বাচিত

150527-paickgacha-policeখুলনানিউজ.কম:: খুলনার পাইকগাছা থানার ওসি গোলাম রহমান, এস,আই বিশ্বজিত অধিকারী ও এএসআই সুকুমার বিশ্বাস জেলার শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তা নির্বাচিত হয়েছেন। গত সোমবার জেলা পুলিশ সুপারের কার্যালয়ে মাসিক মূল্যায়ন সভায় এপ্রিল-২০১৫ মাসে তালিকাভূক্ত, সাজাপ্রাপ্ত ও নিয়মিত মামলার আসামী গ্রেপ্তার, মাদকদ্রব্য উদ্ধার, সর্বাধিক মামলা নিস্পত্তি, অপরাধ দমনে বিশেষ পদক্ষেপ গ্রহণ ও আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ জেলার পাইকগাছা থানার ওসি গোলাম রহমান, এসআই বিশ্বজিত কুমার অধিকারী ও এএসআই সুকুমার বিশ্বাস শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তা নির্বাচিত হন। অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান (বিপিএম) শ্রেষ্ঠ তিন পুলিশ কর্মকর্তাকে প্রশংসাপত্র ও ক্রেস্ট প্রদান করেন। উল্লেখ্য, এসআই বিশ্বজিত অধিকারী এর আগে একই থানা থেকে জুলাই-১৪ মাসের শ্রেষ্ঠ কর্মকর্তা নির্বাচিত হন।

// মোঃ আব্দুল আজিজ, পাইকগাছা, খুলনা: ২৭-০৫-২০১৫ //