27 এপ্রিল 2017

সেবা প্রাপ্তি প্রত্যেক মানুষের মৌলিক অধিকার; প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

150509-psdখুলনানিউজ.কম:: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, সেবা প্রাপ্তি প্রত্যেক মানুষের মৌলিক অধিকার। এ অধিকার নিশ্চিত করতে ডাক্তারদের সেবার মনোভাব নিয়ে চিকিৎসা দিতে হবে। প্রতিমন্ত্রী আজ দুপুরে খুলনার ফুলতলা উপজেলা

স্বাস্থ্যকমপ্লেক্স মিলনায়তনে স্বাস্থ্য কমিটির সভায় সভাপতির বক্তৃতায় এ কথা বলেন। তিনি বলেন, ব্যবসায়িক মনোবৃত্তি পরিহার করে মানুষের কল্যাণে চিকিৎসা সেবা দিতে হবে। বর্তমান সরকারের গণমূখী স্বাস্থ্যনীতি প্রণয়ন, স্বাস্থ্যখাতে পর্যাপ্ত বরাদ্দ প্রদান,অবকাঠানোর উন্নয়ন, চিকিৎসক-নার্স নিয়োগসহ নানামূখী পদক্ষেপের ফলে চিকিৎসা ক্ষেত্রে ব্যাপক অগ্রগতি হয়েছে। সরকার জনকল্যাণে শিক্ষা, খাদ্য নিরাপত্তা, চিকিৎসা সেবা সম্প্রসারণ, স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন এবং বিদ্যুৎ খাতের উন্নয়নে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করছে। যার সুফল জনগণ ভোগ করছে। প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলের অসহায় ও দুস্থ মানুষ বিশেষ করে মা ও শিশুদের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক চালু করেছে।

সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক কোয়ার্টার মেরামত করে বসবাসের উপযোগী করা, কমিউনিটি ক্লিনিকগুলো প্রতি মাসে পরিদর্শন ও মতবিনিময় করা, কমিউনিটি ক্লিনিকে বিদ্যুৎ সংযোগ প্রদান সম্ভব না হলে সোলার বিদ্যুৎ-এর ব্যবস্থা করা এবং হাসপাতাল সমূহের খাবারের মান আরও উন্নত করা ইত্যাদি বিষয়ের ওপর গুরুত্বারোপ করা হয়।

এ সময় ফুলতলা উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা লুলু বিলকিস বানু সহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

// ফুলতলা: ০৯-০৫-২০১৫ //