01 মে 2017

মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনার শীর্ষে

150530-Mcsk Boysখুলনানিউজ.কম:: এবার এসএসসি পরীক্ষায় ফুলতলাস্থ মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা (এমসিএসকে) খুলনা জেলায় প্রথম এবং যশোর বোর্ডে তৃতীয় স্থান অধিকার করেছে। এ প্রতিষ্ঠান থেকে ১০৬ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৪ জন অ+  পেয়ে উর্ত্তীর্ণ হয়েছে। প্রতিষ্ঠানের অধ্যক্ষ ব্রিগেডিয়ার

জেনারেল মোঃ সরোয়ার হোসেন, বিএসপি, এসজিপি, এনডিসি, এইচডিএমসি, পিএসসি বলেন, নিয়মিত পাঠদান, ক্যাডেটদের মেধা, অধ্যবসায়, প্রতিষ্ঠানের তরুণ মেধাবী ও অভিজ্ঞ শিক্ষকমন্ডলীর নিরলস পরিশ্রম এবং সচেতন অভিভাবকবৃন্দের আন্তরিক সহযোগিতা এবং সর্বোপরি পরিচালনা পর্ষদের সভাপতি, জিওসি ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার যশোর এরিয়া এর সার্বিক তত্ত্বাবধানের ফলে এই ফলাফল অর্জন সম্ভব হয়েছে।

এমসিএসকে’তে একজন ক্যাডেটকে সুপরিকল্পিত পদ্ধতিতে পাঠদানের পাশাপাশি সহশিক্ষা কার্যক্রম এর মাধ্যমে মানবিক নেতৃত্বের গুণাবলীসহ একজন প্রতিশ্রুতিশীল দেশ প্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তোলা হয়।

প্রসঙ্গতঃ বাংলাদেশ সেনাবাহিনী জাতি গঠনমূলক কর্মকান্ডের অংশ হিসেবে ২০০২ সালে খুলনার উপকন্ঠে বিল ডাকাতিয়ার ফুলতলা এলাকায় ইংরেজী মাধ্যমে এ আবাসিক শিক্ষা প্রতিষ্ঠানটি গড়ে তোলা হয়। বর্তমানে ষষ্ঠ-দ্বাদশ শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রী ক্যাডেটরা অধ্যয়নরত।

এ বছরই ছাত্রী শাখার ৪৩ জন ছাত্রী প্রথমবারের মত এসএসসি পরীক্ষায় অংশ নেয়।

// তাপস কুমার বিশ্বাস, ফুলতলা: ৩০-০৫-২০১৫ //