26 জুন 2017

রূপসায় শেখ হাসিনা বিশেষ ১০ উদ্যোগ নিয়ে জেলা তথ্য অফিসের সমাবেশ

170406-rupshaখুলনানিউজ.কম:: ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ উদ্যোগ’র প্রচার কাজের অংশ হিসেবে খুলনা জেলা তথ্য অফিস আজ রূপসা উপজেলার পিঠাভোগ স্কুল প্রাঙ্গণে মহিলা

সমাবেশের আয়োজন করে। মহিলা সমাবেশে প্রধান অতিথি ছিলেন গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক(প্রচার ও সমন্বয়) শারকে চামান খান। পিঠাভোগ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃঞ্চপদ রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, রূপসা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহিরা খাতুন ও পিঠাভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমাধুরী চক্রবর্তী। স্বাগত জানান খুলনা জেলা তথ্য অফিসের উপপরিচালক ম. জাভেদ ইকবাল।

শেখ হাসিনা বিশেষ ১০ উদ্যোগ জনসাধারণের মাঝে পরিচিত করানোর লক্ষ্যেই খুলনা জেলা তথ্য অফিস আজ থেকে মহিলা সমাবেশ, সঙ্গীতানুষ্ঠান ও সিনেমা শোর বা¯তবায়ন করছে।  ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে আছে একটি বাড়ি একটি খামার, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষা।

সমাবেশে বক্তারা সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মসূচী তুলে ধরে বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করে মধ্যম আয়ের দেশে পরিণত করতে  সবাইকে একসাথে কাজ করতে হবে। নারীদের জন্য গৃহীত কর্মসূচিগুলোর সুযোগ গ্রহণ করতে পারলে পিছিয়ে পড়া নারীরা দ্রুত স্বাবলম্বী হতে পারে।

সমাবেশ শেষে তথ্য অফিসের শিল্পীদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান ও সিনেমা শো’র আয়োজ কর হয়।

// ০৬-০৪-২০১৭ //