28 ফেব্রুয়ারি 2017

খুলনার তেরখাদায় জামায়াতের হরতাল চলছে

খুলনানিউজ.কম:: খুলনার তেরখাদা উপজেলায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে জামায়াতে ইসলামী। তেরখাদা উপজেলা জামায়াতের আমির মাওলানা কবিরুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে এ হরতাল ডাকা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, তেরখাদায় হরতালের

কারণে কোনো কিছু রিক্সা ছাড়া কোন মোটরযান চলাচল করছে না। বেশিরভাগ এলাকায় দোকানপাট বন্ধ রয়েছে। উপজেলায় বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে ঝটিকা মিছিল করেছে জামায়াত-শিবির কর্মীরা। এদিকে হরতালকে ঘিরে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় ব্যাপক নিরাপত্তা ও টহল জোরদার করেছে পুলিশ। পুলিশের চোখ ফাঁকি দিয়েই জামায়াত শিবির কর্মীরা বিভিন্ন এলাকায় হরতালের সমর্থনে মিছিল করেছে।

উপজেলা জামায়াতের সেক্রেটারি ও তেরখাদা ইউনিয়নের চেয়ারম্যান শরাফত হোসেন দিপু দাবি করেন, শান্তিপূর্ণ হরতাল চলছে। হরতালের পক্ষে বুধ ও বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল হয়েছে।

তবে তেরখাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্র নাথ সরকারের দাবি, হরতাল তেমন পালিত হচ্ছে না।

গত সোমবার আটলিয়া মাদ্রাসা থেকে জামায়াতের আমির মাওলানা কবিরুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের দাবি, ১৫ আগস্ট নাশকতা করার জন্য অস্ত্র ও বোমা সংগ্রহ করেছিল জামায়াতের ওই নেতা। তাকে অস্ত্র ও বোমাসহ গ্রেফতার করা হয়।

তবে জামায়াতের পক্ষ থেকে বলা হয়, তিনি এশার নামাজ পড়ে মসজিদ থেকে বের হলে পুলিশ তাকে গ্রেফতার করে। এর পর অস্ত্র ও বোমার নাটক সাজায়।

// ১৪-০৮-২০১৪ //