28 মে 2017

ফকিরহাটে কাটাখালী অবৈধ স্থাপনা উচ্ছেদ

খুলনানিউজ.কম:: বাগেরহাট-মংলা মহাসড়কের ফকিরহাটের কাটাখালী ও চুলকাঠি বাসস্ট্যান্ড সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির কারনে প্রায় এক হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ সহ হাইওয়ে পুলিশ। মঙ্গলবার সকাল ১০টায় শুরু হওয়া উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শরিফুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগেরহাট সড়ক বিভাগের

উপ-সহকারী প্রকৌশলী (এসও) রাসিদুর রেজা, সার্ভেয়ার নাইমুুর ইসলাম, হাইওয়ে থানার এস আই জামাল উদ্দিন প্রমুখ। উক্ত মহাসড়কে সড়ক ও জনপথ বিভাগের জায়গায় পুনরায় গড়ে ওঠা দোকান-পাট ও ঘরবাড়ী সহ প্রায় এক হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বলে সংশ্লিষ্ট সুত্র জানায়।  

// মান্না দে, ফকিরহাট: ১৪-০৩-২০১৭ //

ফকিরহাট কমিউনিটি ক্লিনিক ব্যবস্থাপনা কমিটির পৃথক সভা

খুলনানিউজ.কম:: বাগেরহাটের ফকিরহাট উপজেলার হোচলা, হোগলাডাঙ্গা, পাইকপাড়া, ফলতিতা, ঘনশ্যামপুর, বিঘাই, পাগলা-শ্যামনগর ও মৌভোগ  কমিউনিটি ক্লিনিক ব্যবস্থাপনা কমিটি সমূহের সমন্ময় পৃথক সভা অনুষ্ঠিত হয়। গত ৬ থেকে ১৪ মার্চ পর্যন্ত জেজেএস রূপসা প্রকল্পের আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় সভায় কমিটি সমূহের দায়িত্ব-কতর্ব্য বিষয়ে আলোচনা এবং কিভাবে তাদের ক্লিনিকটি ভাল করা যায় এবং প্রান্তিক জনগোষ্ঠী তাদের চিকিৎসা সেবা নিতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভা গুলো পৃথকভাবে সভাপতিত্ব করেন হাফিজুর রহমান, মোঃ মাসুদ রানা, অজয় বিশ্বাস, সম্ভূ নাথ দত্ত, শের আলী মোড়ল, আলী আশরাফ ফকির, আব্দুল আজিজ শিকদার ও অনাদী বিশ্বাস। সভা সার্বিক ভাবে পরিচালনা করেন জেজেএস গোপাল রাহা।

// মান্না দে, ফকিরহাট: ১৪-০৩-২০১৭ //

ফকিরহাটে আইন শৃঙ্খলা উন্নয়ন বিষয়ক সভা

খুলনানিউজ.কম:: বাগেরহাটের ফকিরহাট উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার বেলা ১১টায় ইউএনও কার্যালয়ে আইন শৃঙ্খলা উন্নয়ন বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শাহানাজ পারভীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ শরিফুল কামাল কারিম, মডেল থানার ওসি (তদন্ত) জগন্নাথ, হাইওয়ে থানার ভারপ্রাপ্ত ওসি মোঃ আজিজুল হক, ইউপি চেয়ারম্যান রেজাউল করিম ফকির, শামিম জামান পলাশ, শিক্ষক মাসুদ হোসেন প্রমুখ। এসময় মাদক ও ইভটিজিং, পুলিশের ঘুষ বানিজ্য, গুরুত্বপূর্ন সড়কের পাশে অবৈধ স্থাপনা নির্মান সহ বিভিন্ন বিষয়ে আইন শৃঙ্খলার অবনতি ও উন্নয়ন বিষয়ে আলোকপাত করা হয়। এসময় বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

// মান্না দে, ফকিরহাট: ১৪-০৩-২০১৭ //