24 জুন 2017

মংলা বন্দর, ইপিজেড ও অর্থনৈতিক অঞ্চলে ব্যাপক নিরাপত্তা গ্রহণ

170318-Monglaখুলনানিউজ.কম:: ঢাকায় র‌্যাব ক্যাম্পে আত্মঘাতী হামলা ও খিলগাওয়ে র‌্যাবের ওপর হামলা চেষ্টার ঘটনাকে কেন্দ্র করে মংলা বন্দরের সর্বত্র বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শনিবার সকাল থেকে বন্দর জেটি, বন্দর চ্যানেলের হাড়বাড়িয়া, ইপিজেড ও অর্থনৈতিক

অঞ্চলসহ বিভিন্ন সরকারী-বেসরকারী স্থাপনা এলাকায় নিজস্ব নিরাপত্তা জোরদারের পাশাপাশি নৌ বাহিনী, কোস্ট গার্ড, বিজিবি ও পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে। সকাল থেকে বন্দর এলাকায় যাতায়াতকারী লোকজন ও চলাচলাকারী যানবাহনে তল্লাশী চালাচ্ছে নিরাপত্তা কর্মীরা। বন্দর ও শিল্প এলাকা জুড়ে টহল দিচ্ছে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এছাড়া বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়া এলাকায় কোস্ট গার্ড সদস্যরা বিদেশী জাহাজের নিরাপত্তার টহল দিচ্ছে। মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসান শনিবার দুপুরে বলেন, ঢাকায় র‌্যাবের ব্যারাকে হামলার ঘটনার ভিত্তিতে আমরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি।

বন্দরের সংরক্ষিত এলাকায় বিশেষ করে জেটিতে নৌ বাহিনীর কন্টিনজেন্ট মোবাইল পেট্রোল করছে। এছাড়া কোস্ট গার্ডের কাছে সহায়তা চাওয়া হয়েছে তারা হাড়বাড়িয়াতে টহল দিচ্ছে। নিরাপত্তার স্বার্থে সিসি টিভি’র পাশাপাশি সংরক্ষিত এলাকায় লাইটপোস্ট বৃদ্ধি করা হচ্ছে।

// আবু হোসাইন সুমন, মংলা: ১৮-০৩-২০১৭ //