26 মে 2017

শরণখোলায় ছাত্রী উত্ত্যক্তকারীদের চাপাতির কোপে ছাত্র আহত

170420-soronkholaখুলনানিউজ.কম:: বাগেরহাটের শরণখোলায় ছাত্রী উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ইমরান হোসেন (১৫) নামের এক শিক্ষার্থীকে চাপাতি দিয়ে কুপিয়ে আহত করেছে বখাটেরা। সে উপজেলার বাধাল মাধ্যমিক বিদ্যালয়ের ১০শ্রেণির ছাত্র। বুধবার সন্ধ্যা ৬টার

দিকে উপজেলার ধানসাগর ইউনিয়নের পহলান বাড়ী এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীদের মধ্যে রাকিব (১৮) নামের একজনকে আটক করেছে পুলিশ। আহত ইমরান শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এদিকে, ঘটনার প্রতিবাদ ও বখাটেদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শরণখোলা আঞ্চলিক মহাসড়কের পহলান বাড়ী এলাকায় সড়ক অবরোধ করে প্রায় এক ঘন্টা অবস্থান ধদর্মঘট পালন করে ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। এতে সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অপরাধীদের গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক উপেন্দ্রনাথ বিশ্বাস ও সহকারী শিক্ষক আলমগীর হোসেন জানান, তাদের বিদ্যলয় ছুটি হলেই স্থানীয় কিছু বখাটে ছেলে ছাত্রীদের উত্ত্যক্ত করে। তাক্ষমতাসীন দলের ছত্রছায়ায় থাকায় তারা করো বাধা নিষেধ মানেনা। কেউ কিছু বলারও সাহস পায়না তাদের। তাদের বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র ও বানিয়াখালী গ্রামের সাইয়েদুর রহমানের ছেলে ইমরান বিভিন্ন সময় উত্ত্যক্তকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। এতে তারা চরমভাবে ক্ষিপ্ত হয়। ঘটনার দিন সন্ধ্যা ৬টার দিকে ইমরান পহলান বাড়ী বাজারে যাওয়ার পথে রাকিব, সোহেল, রাসেল, রাজুসহ ১০-১২ বাখাটে চাপাতি ও কাচের বোতল দিয়ে তার মাথা ও বুকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে যায়। ওইসময় তার চিৎকারে আশপাশের লোকজন ছুঁটে এসে ইমরানকে উদ্ধার করে শরণখোলা হাসপাতালে ভর্থি করেন। শিক্ষকরা বখাটেদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

ইমরানের সহপাঠী আসামা আক্তার, সালমা আক্তার, সুমন খান, আবু নাইমসহ ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা  অভিযোগ করে বলে, বখাটেরা স্কুলে আসাযাওয়ার পথে ছাত্রীদের বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছে। আমরা তাদের প্রতিবাদ করার সাহস পাইনা। ইমরান প্রতিবাদ করায় আজ তার এই অবস্থা। ওই বখাটেদের গ্রেফতার করে সূষ্টু বিচার করা না হলে ক্লাস বর্জন করে বিদ্যালয়ে অবরোধ কর্মসূচী পালন করবে বলে ঘোষনা দেয় শিক্ষার্থীরা।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল জলিল জানান, ঘটনার প্রতিবাদে শিক্ষক- শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে সেখানে গিয়ে হামলাকারী বখাটেদের গ্রেফতারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। ঘটনায় জড়িতদের মধ্যে একজনকে আটক করা হয়েছে। অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

// মিজানুর রাকিব, শরণখোলা, বাগেরহাট: ২০.০৪.২০১৭ //