30 এপ্রিল 2017

গোপালগঞ্জে তরুণ ব্যবসায়ীকে গুলি করে হত্যা

150126-guliখুলনানিউজ.কম:: গোপালগঞ্জে রাসেল রানা ওরফে ময়না (২৫) নামের এক তরুণ ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। কাশিয়ানী থানা পুলিশ আজ সোমবার বেলা ১১টার দিকে কাশিয়ানী উপজেলা সাজাইল বাজারের দক্ষিণ পাশের জয়নাল সরদারের জমির তাল

গাছের নিচ থেকে নিহত রাসেলের রক্তাক্ত লাশটি উদ্ধার করে। নিহতের বাম কান কাটা, বাম হাত ভাঙা এবং মাথায় বড় ধরনের আঘাতের চিহ্ন রয়েছে। মাথার সম্মুখ থেকে পেছন ভেদ করে গুলির মতো কিছু একটা বের হয়ে যাবার চিহ্ন বিদ্যমান রয়েছে। নিহত রাসেল কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের হাটুরিয়া গ্রামের জাহাঙ্গীর আলম শেখের ছেলে। সে সাজাইল বাজারে রাসেল স্টোরে ফ্লেক্সিলোড ও বিভিন্ন স্টেশনারি মালের ব্যবসা করত।

এলাকার কয়েকজন কৃষক সোমবার সকালে সাজাইল বাজারের দক্ষিণ পাশের জয়নাল সরদারের জমির পাশের তালগাছ তলায় রাসেলের মৃতদেহ দেখে কাশিয়ানী থানায় খবর দেয়। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০ শয্যা-বিশিষ্ট আধুনিক জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

নিহতের স্ত্রী রেহানা বেগম জানান, প্রতিরাতে নয়টা/সাড়ে নয়টার দিকে দোকান বন্ধ করে বাড়ি ফিরে আসে রাসেল। রোববার দিবাগত রাতে সে বাড়িতে না আসায় আমরা অনেক খোঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান করতে পারিনি। অবশেষে সোমবার সকালে তার লাশ পাওয়া যায়। সে ব্যবসা করত। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

নিহত রাসেল রানার ভাই গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের ইসলাম শিক্ষা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র রুবেল রানা জানান, রাসেলকে খুব কাছ থেকে মাথায় গুলি করে হত্যা করা হয়েছে। তার বাম কান কাটা ও বাম হাত ভাঙা ছিল। এছাড়া পা-সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

নিহত রাসেলের শ্বশুর একই উপজেলার রাতৈল ইউনিয়নের সুলতান মোল্যা জানান, প্রায় দুই বছর আগে তার মেয়ে রেহানার সাথে সাজাইল ইউনিয়নের হাটুরিয়া গ্রামের জাহাঙ্গীর আলম সেখ ওরফে বালার ছেলে রাসেল রানা ওরফে ময়না সেখের বিয়ে হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, “এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলাদায়েরের প্রস্তুতি চলছে।”

সোমবার বিকেলে গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তবে নিহতের লাশটি দেখা সম্ভব হয়নি বলে গুলির বিষয়টি না দেখে বলা সম্ভব নয় বলে তিনি সাংবাদিকদের জানান।

// ২৬-০১-২০১৫ //