30 মার্চ 2017

গোপালগঞ্জের মধুমতি নদীতে নৌকাডুবি, শিশু নিখোঁজ

খুলনানিউজ.কম:: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার কালনায় মধুমতি নদীতে ইঞ্জিন চালিত  নৌকা ডুবিতে বাঁধন (৭) নামে এক শিশু নিখোঁজ হয়েছে। এসময়  নৌকায় থাকা যাত্রীদের উদ্ধার করে স্থানীয়রা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ শিশু বাঁধন যশোর সদরের ইতালী প্রবাসী লিটন  হোসেনের  ছেলে।

এ ঘটনার পর নিখোঁজ বাঁধনের মা ও  বোনকে অসুস্থ্য অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। থানার উপ-পরিদর্শক শাহ জামাল জানান, সকালে মধুমতী নদীর নড়াইল  জেলার  লোহাগড়া অংশের তীর  থেকে একটি ইঞ্জিন চালিত  নৌকা ১৬ জন যাত্রী নিয়ে  গোপালগঞ্জ  জেলার কাশিয়ানী উপজেলার শংকরপাশা পাড়ে আসলে অন্য একটি  নৌকার সাথে ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায়। পরে স্থানীয়রা যাত্রীদের উদ্ধার করতে পারলেও বাঁধন প্রবল  স্রোতে তলিয়ে যায়। এঘটনার পর  গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে।
স্থানীয়রা জানান, ৯-১০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও ৪-৫ জন যাত্রী নিখোঁজ থাকতে পারে।
নিখোঁজ বাঁধনের মা মিনা  বেগম জানান, যশোর  থেকে  ছেলে ও  মেয়েকে নিয়ে নানা বাড়িতে বেড়ানোর উদ্দেশ্যে কাশিয়ানী উপজেলার রাতইল গ্রামে যাচ্ছিলাম। পথিমধ্যে  নৌকা ডুবির ঘটনা ঘটলে স্থানীয়রা আমাকে ও আমার  মেয়েকে উদ্ধার করতে পরলেও আমার  ছেলে নিখোঁজ হয়।
গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার নিয়ামুল হুদা বলেন, আমাদের প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় উদ্ধার কাজ ঠিকমতো চালাতে না পেরে খুলনা ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। সেখান থেকে ডুবরি দল ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান শুরু করেছে।

// ২৮-০৭-২০১৬ //