27 মে 2017

যশোরে মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন

খুলনানিউজ.কম:: যশোরে মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার স্পেশাল জজ (জেলা জজ) ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- যশোরের চৌগাছা উপজেলার সিংহঝুলি

মাঠপাড়া গ্রামের আহাদ আলী কারিগরের ছেলে সাজ্জাদ আলী, ঝিকরগাছা উপজেলার কৃষ্ণনগর কাটাখালি গ্রামের আব্দুল কাদেরের ছেলে হুমায়ুন ও মোবারকপুর গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে ইসমাইল হোসেন সুমন। সাজ্জাদ আলী ও হুমায়ুন পলাতক রয়েছেন।

এছাড়াও অভিযোগ প্রমাণিত না হওয়ায় চৌগাছার সিংহঝুলি গ্রামের ওমর আলীর ছেলে আবদুর রাজ্জাককে খালাস দিয়েছেন আদালত।

স্পেশাল জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম বদরুজ্জামান পলাশ জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম ২০০৭ সালের ১৯ এপ্রিল ১১টার দিকে যশোর সদর উপজেলার হাশিমপুর বাজারে ট্রাকে অভিযান চালায়। এ সময় ট্রাকের চালক ইসমাইল, হেলপার হুমায়ুন ও সাজ্জাদকে আটক করা হয়। ট্রাক তল্লাশি করে কচুর লতির আটির ভেতরে বিশেষ ব্যবস্থায় রাখা ২৯৬ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক শেখ সাঈদুর রহমান বাদী হয়ে আটক তিনজনসহ চারজনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০০৭ সালের ৫ আগস্ট আদালতে চার্জশিট দেওয়া হয়।

মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আসামি সাজ্জাদ আলী, হুমায়ুন ও ইসমাইল হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন।

// ২৩-০২-২০১৭ //