24 মার্চ 2017

ভিডিপি দেশের আর্থ-সামাজিক উন্নয়নের অন্যতম চালিকা শক্তি; তথ্যমন্ত্রী

150509-einuখুলনানিউজ.কম:: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের আর্থ-সামাজিক উন্নয়নের অন্যতম চালিকা শক্তি। সেচ্ছাসেবী বাহিনী হিসেবে এটি আইনশ্ঙ্খৃলা রাক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। তিনি শনিবার

কুষ্টিয়ায় জেলা আনসার ভিডিপি কার্যালয় চত্বরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বার্ষিক জেলা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, দেশ গঠনে আনসার ও ভিডিপি বাহিনীর সদস্যরা নিবেদিত প্রাণ । জাতীয় ও স্থানীয় পর্যায়ে শান্তি, শৃংখলা, উন্নয়ন ও নিরাপত্তা বিধানে এ বাহিনী অগ্রণী ভুমিকা পালন করছে। সন্ত্রাস ও নাশকতা নির্মূলে তাদের আরও বেশী যগোপযোগী ও গতিশীল হতে হবে। তিনি আরও বলেন, পেশাগত দক্ষতা অর্জনে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রশিক্ষণ লব্ধ জ্ঞান  কাজে লাগিয়ে নিজ নিজ পরিবারের উন্নয়নের পাশাপাশি একটি সুখী ও সমৃব্ধ  দেশ গঠনে এ বাহিনীর প্রতিটি সদস্যকে এগিয়ে আসার জন্য তিনি আহবান জানান।

কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে সমাবেশে আনসার-ভিডিপি’র মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নাজিম উদ্দীন, পিএসসি। অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন কুষ্টিয়া জেলা পরিষদ প্রশাসক জাহিদ হাসান জাফর, কুষ্টিয়া পুলিশ সুপার প্রলয় চিসিম এবং খুলনা রেঞ্জ পরিচালক মোহাঃ আকবর আলী। সমাবেশে স্বাগত বক্তৃতা করেন কুষ্টিয়া জেলা কমান্ড্যান্ট ফেরদৌস আহাম্মদ।

পরে প্রধান অতিথি ভালো কাজের স্বীকৃতি স্বরূপ আনসার ও ভিডিপি সদস্যদের মাঝে রঙ্গিন টেলিভিশন, সেলাই মেশিন, ছাতাসহ বিভিন্ন প্রকার পুরষ্কার বিতরণ করেন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বহিঃবিভাগীয় অন্যান্য কর্মকর্তাসহ আনসার ভিডিপি বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা কর্মকর্তা, প্রশিক্ষক-প্রশিক্ষিকা ও সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

// ০৯-০৫-২০১৫ //