27 এপ্রিল 2017

মাগুরা পৌর কর্মচারিদের মানববন্ধন সমাবেশ

150601-Magura Pouroখুলনানিউজ.কম:: ৫ মাসের বকেয়া বেতনসহ ৭ দফা দাবীতে মাগুরায়  পৌর কর্মচারিরা মানববন্ধন ও সমাবেশ করেছে। সোমবার বেলা ১২টায় মাগুরা পৌরসভার সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অনুষ্ঠিত সমাবেশে বক্তরা বলেন-মেয়রের কমিশন বাণিজ্যের

কারণে মাগুরা পৌরসভার কর্মকর্তা কর্মচারিরা দীর্ঘ ৫ মাস বেতন ভাতা পাচ্ছেন না।  এ সময় বক্তারা তাদের ভোগান্তির কথা বলতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। তারা জানান- দীর্ঘদিন বেতন না পেয়ে তারা মানবেতর জীবন যাপন করছেন। বাজারের দোকানদাররা তাদের কাছে বাকি দেয়া বন্ধ করে দিয়েছে। সমাজের কাছে তারা হাসি ঠাট্টার পাত্র হয়ে গেছেন। আসন্ন শবে বরাত ও রোজা তাদের কাছে রীতিমত বিভিষিকাময় মনে হচ্ছে।

অথচ এ পৌরসভার প্রতিমাসে কমপক্ষে ৪০ লাখ টাকা আয় হয়। সেইসঙ্গে বিভিন্ন সরকারি সহযোগিতা তো রয়েছেই। তারা অভিযোগ করেন  পৌর মেয়র ইকবাল আখতার খান কাফুর ঠিকাদারদের কাছ থেকে কমিশন নিয়ে তাদের বিল ছাড় করছেন।

এছাড়া অদৃশ্য খাতে কোটি কোটি টাকা খরচ করে পৌরসভাকে দেউলিয়া বানিয়ে দিচ্ছেন। কিন্তু নানা অজুহাতে কর্মচারিদের বেতন দিচ্ছেন না। কর্মকচারিদের না খাইয়ে রেখে তিনি বিলাশবহুল জীবন যাপন করছেন।

মাগুরা পৌরসভার ১৩৩ জন নিয়মিত কর্মচারিসহ বিভিন্ন প্রকল্পের অনিয়মিত কর্মচারিরাও এ কর্মসূচীতে অংশ নেন।মাগুরা পৌর কর্মচারি ইউনিয়নের সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ পৌর কর্মচারি ইউনিয়ন খুলনা বিভাগীয় নেতা- রতন কান্তি গুহ,  মোঃ শহিদুল ইসলাম, মোছা: সাজেদা, মাগুরা পৌর সভা কমিটির সাধারণ সম্পাদক মো: আব্দুল হান্নান, পৌর কর্মী হাসিয়ারা খাতুন হাসি, মাসুম বিল্লাহ, আজিফা ইয়াসমিন, তাসমিন আলীম, অরুন কুমার বিশ্বাস প্রমুখ।

// অরুন শীল, মাগুরা: ০১-০৬-২০১৫ //