29 মে 2017

সীমাখালি ব্রিজ ভেঙে ঢাকা-খুলনা মহাসড়কে যান চলাচল বন্ধ

খুলনানিউজ.কম:: ধারণ ক্ষমতার অতিরিক্ত পণ্যবোঝাই ট্রাক পারাপারের সময় মাগুরা-যশোর মহাসড়কের সীমাখালি ব্রিজটি ভেঙে পড়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের চারটি জেলায় যাওয়ার

প্রধান সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। প্রত্যক্ষদর্শী রাকিব উদ দৌলা রাব্বি জানান, সকাল সাড়ে ১০টার দিকে দুটি পাথরবোঝাই ট্রাক মাগুরা হয়ে যশোরের দিকে যাচ্ছিল। ট্রাক দুটি ব্রিজের মাঝামাঝি পৌঁছলেই লোহার রেলিংসহ ব্রিজটি বেকে নিচে নেমে যায়। এ সময় ব্রিজের উপর আটকা পড়ে পাথরবোঝাই দুটি ট্রাক ও একটি মাইক্রোবাস। এ দুর্ঘটনায় মারাত্মক আহত হন দু’জন। তাদের যশোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

চিত্রা নদীর উপরের পুরানো ব্রিজটি ভেঙে পড়ায় যশোর, সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট ও বেনাপোলের সঙ্গে দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার মাগুরা জেলার যোগাযোগ ব্যবস্থা একেবারেই বন্ধ হয়ে গেছে।

ঘটনার পরপর খবর পেয়ে মাগুরা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীসহ দায়িত্বশীল কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা বিকল্প পথ খোঁজার চেষ্টা করছেন।

মাগুরা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নুরুন নবী তরফদার জানান, নদীটি বেশ প্রশস্ত। ব্রিজটি ভেঙে পড়ায় চলাচল একেবারেই বন্ধ হয়ে গেছে। এখন ব্রিজের ভেঙে পড়া অংশই অপসারণ করে বিকল্প বেইলি ব্রিজ তৈরি করতে ১৫ দিন থেকে ১ মাস সময় লেগে যাবে। এ অবস্থায় এ পথ দিয়ে চলাচলকারী যানবাহনকে ঝিনাইদহ-কালিগঞ্জ হয়ে যেতে হবে।

// ১৩-০২-২০১৭ //