29 জুন 2017

মেহেরপুরের মুজিবনগর সিমান্ত দিয়ে ৪০ জনকে ফেরত

খুলনানিউজ.কম:: মেহেরপুরের মুজিবনগর সীমান্ত দিয়ে ৪০ জন বাংলাদেশীকে পুশব্যাক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শুক্রবার সকাল ৭টার দিকে তাদেরকে বাংলাদেশের ভেতরে ঠেলে দেয়া হয়। মুজিবনগর সীমান্তের ১০৯ ও ১১০ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলারের পাশ দিয়ে ভারতের পাথরঘাটা বিএসএফ ক্যাম্পের সদস্যরা

কাঁটাতারের ফটক খুলে তাদেরকে পুশব্যাক করে। এ সময় তারা পায়ে হেঁটে মুজিবনগর উপজেলার কেদারগঞ্জ বাজারে এসে বাসযোগে বিভিন্ন স্থানে চলে যায়।

তবে তাদের পরিচয় সম্পর্কে জানা যায়নী। পুশব্যাক হওয়া গোপালগঞ্জের বিশ্বজিত মণ্ডল জানান, তিনি বছরখানেক আগে কোলকাতায় এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়ে পুলিশের হাতে আটক হন। তিনি পাসপোর্ট ভিসা ছাড়াই গিয়েছিলেন। কোলকাতার দমদম কারাগার থেকে গতকাল বিকেলে তাকে সহ শতাধিক মানুষকে জেল থেকে বের করা হয়।

এরপর পুলিশ তাদেরকে ভ্যানযোগে বিভিন্ন সীমান্ত এলাকায় নিয়ে পুশব্যাক করে। তিনি জানান, তাদের মোট ৪০ জনকে মুজিবনগর সীমান্ত দিয়ে বাংলাদেশ অভ্যন্তরে ঠেলে দেয়া হয়। তবে এদের সবাই বাংলাদেশী কিনা তা নিশ্চিত নন বিশ্বজিত মণ্ডল।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বিজিবি মুজিবনগর বিওপি কমান্ডার সুবেদার আবু তাহের জানান, পুশব্যাকের বিষয়টি তাদের জানা নেই। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

// ফারুক আহমেদ, মেহেরপুর: ১৫-০৫-২০১৫ //