27 জুন 2017

মেহেরপুরে অনার্স শেষ বর্ষের ফর্ম পূরনে টাকা বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ

খুলনানিউজ.কম:: অনার্স শেষ বর্ষের ফর্ম পূরণের ফিস বেশী নেয়ার অভিযোগ তুলে সরকারী কলেজে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তারা কলেজ কমনরুমের একটি জানালা ও চেয়ার ভাংচুর করে বলে স্বীকার করেছে। শনিবার সকাল ১১টার দিকে এ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শেষে এক প্রতিবাদ সভায় বক্তব্য

রাখেন, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান পোলেন, কলেজ সম্পাদক কুদুরত ই খুদা রুবেল, উপজেলা সভাপতি জুনায়েদ ইমরোজ জুলফিকার প্রমুখ। এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আনোরুল ইসলাম ফর্ম পূরনের টাকা বেশী নেয়ার কথা অস্বীকার করে বলেন, আমরা ছাত্র প্রতি সর্বসাকূল্যে ২২৫০ টাকা করে নিচ্ছি।

কিন্তু ছাত্রলীগের ছেলরা ২০ জন ছাত্রের ফিস মওকুফ করার দাবি করলে তা দিতে অপরাগতা প্রকাশ করায় তারা ক্ষুব্ধ হয়ে এ ঘটনা ঘটিয়েছে।

এ বিষয়ে সরকারী কলেজে শিক্ষকদের নিয়ে বৈঠক চলছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা বলেন, সাধারণ ছাত্রদের পক্ষ নিয়ে ফর্ম পূরনের টাকা বেশী নেয়ার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল করা হয়েছে।

পরে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। জুয়েল আরো বলেন, মিছিল চলকালীন সময়ে কয়েকজন নেতা কর্মী একটি চেয়ার ও জানালা ভেঙ্গে ফেলেছে।

এটাকে ভাংচুর বলেনা। জুয়েল বলেন, অধ্যক্ষ স্যার ২২৫০ টাকা না ৩ হাজার টাকা করে নিলেও আমাদের কোনো আপত্তি নাই।

কিন্তু মেহেরপুরে প্রতি ছাত্রের কাছে থেকে ৬ হাজার ৭'শ টাকা ফর্ম পূরণ বাবদ নেয়া হচ্ছে। অথচ বিশ্ববিদ্যালয় ২৭০০ টাকা নির্ধারন করে দিয়েছে।

// ফারুক আহমেদ, মেহেরপুর: ২৩-০৫-২০১৫//