29 জুন 2017

নড়াইলে সাংবাদিকের নিকট থেকে চাঁদা না পেয়ে গাছ কর্তন

150524-Narail-treeখুলনানিউজ.কম:: বৈশাখী টেলিভিশনের নড়াইল জেলা প্রতিনিধির পরিবারের কাছে দাবিকৃত ২ লাখ টাকা চাঁদা না দেওয়ায় স্থানীয় চিহ্নিত ও প্রভাবশালী সন্ত্রাসীরা লোহাগড়া উপজেলার লাহুড়িয়া গ্রামে তাঁর বাড়ির ৩টি রেইনট্রি গাছ কেটে ফেলেছে।

এ ঘটনায় লোহাগড়া থানায় ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। লাহুড়িয়া গ্রামের কতিপয় প্রভাবশালী সন্ত্রাসীরা এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড, চাঁদাবাজি ও জুয়া খেলার সাথে জড়িত বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে। অভিযোগে জানা যায়, বৈশাখী টেলিভিশনের জেলা প্রতিনিধি, নড়াইল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মেরাজ খানের মায়ের কাছে শুক্রবার (১৫মে) রাত ৯ টার দিকে একই গ্রামের কিছু জুয়াড়ি ও সন্ত্রাসী বাহিনী ২ লাখ টাকা চাঁদা দাবি করে এবং টাকা প্রদানের জন্য ২৪ ঘন্টা সময় নির্ধারণ করে দেয়। টাকা না দেওয়ায় রোববার (১৭ মে) প্রকাশ্য দুপুরে তাদের ৩টি রেইনট্রি গাছ কেটে ফেলে।

উল্লেখ্য যে, সন্ত্রাসী বাহিনীরা গত ৪ মাস ধরে সাংবাদিক মেরাজ খানের গ্রামের বাড়ি আম বাগানের মধ্যে দিনে ও রাতে জুয়ার আসর বসায়। সন্ত্রাসীরা সাংবাদিক মেরাজ নড়াইল শহরে থাকায় তার বৃদ্ধ বাবা গোলাম মোস্তফা খান ও মাকে এ ঘটনা কাউকে জানাতে নিষেধ করে।

লাহুড়িয়া গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানায়, প্রভাবশালী সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে এলাকায় জুয়ার আসর বসিয়ে এলাকার পরিবেশ নষ্ট করছে। তারা এলাকার একটি প্রভাবশালী মহলের মদদে চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কাজ চালিয়ে যাচ্ছে।

লোহাগড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটু বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত হয়েছি। এ সম্পর্কে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

// মোঃ হিমেল মোল্যা, নড়াইল: ২৪-০৫-২০১৫ //