23 এপ্রিল 2017

নড়াইলে বাস ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

170402-Narail-Bus-Dhormoghotখুলনানিউজ.কম:: নড়াইল-যশোর ও নড়াইল-খুলনাসহ জেলার বিভিন্ন সড়কে রোববার সকাল থেকে বাস ধর্মঘট শুরু হয়েছে। দুর্ঘটনা কবলিত বাস চালকদের বিরুদ্ধে জেল-জরিমানার আইন প্রণয়নের প্রতিবাদে চালকরা হঠাৎ করে ধর্মঘট শুরু করেন। পূর্ব ঘোষণা ছাড়া হঠাৎ করে

বাস ধর্মঘটের কারণে যাত্রীদের দুর্ভোগে পড়তে হচ্ছে। রোববার থেকে এইচএসসি পরীক্ষা শুরু হওযায় পরীক্ষার্থীদের দুর্ভোগের শিকার হতে হচ্ছে। এছাড়া অফিস খোলা থাকায় বিভিন্ন জেলার চাকরিজীবিরা কর্মস্থলে যেতে পারছেন না। চিকিৎসাসহ অন্যান্য কাজেও গন্তব্যে যেতে পারছে না যাত্রীরা। চালকদের এমন সিদ্ধান্তে যাত্রীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

সসীমা সরকার নামে এক যাত্রী জানান, তিনি ডাক্তার দেখানোর জন্য খুলনা যাবেন। কিন্তু বাসস্ট্যান্ডে এসে জানতে পারেন গাড়ি বন্ধ। ব্রাহ্মণডাঙ্গা গ্রামের মিলন জানান, তিনি ব্যবসা সংক্রান্ত কাজে কুষ্টিয়া যাবার জন্য ভোরে বাড়ি থেকে শহরে এসে জানতে পারেন, বাস চলাচল বন্ধ। বাস চালক বা মালিকদের ইচ্ছামতো ধর্মঘট ডাকায় সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে।

জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা সাদেক খান বলেন, ‘বাস ধর্মঘটের ব্যাপারে আমি কিছুই জানি না। ড্রাইভাররা কাউকে কিছু না বলেই বাস চলাচল বন্ধ করে দিয়েছে। ড্রাইভাররা তো আর মাথায় জেল জরিমানার টেনশন নিয়ে গাড়ি চালাতে পারে না, তাই হয়তো বন্ধ করে দিয়েছে ।

// ০২-০৪-২০১৭ //