24 জুন 2017

সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ ২ চরমপন্থি নিহত

170312-Talaখুলনানিউজ.কম:: সাতক্ষীরার তালায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা বিদ্যুত বাছাড় ও তার সহযোগী শেখ তালহা নিহত হয়েছে। এসময় পুলিশের দুই সদস্যও আহত হয়েছেন। নিহত বিদ্যুত বাছাড় চরমপন্থি দল পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির বিদ্যুত বাহিনী প্রধান।

তার বিরুদ্ধে ৫টি ডাকাতি ও ৪টি অস্ত্র মামলাসহ ১৪টি মামলা রয়েছে। অপরদিকে নিহত তালহার বিরুদ্ধে রয়েছে একটি নাশকতার মামলা। আহত দুই পুলিশ সদস্য এএসআই মোহন ও কনস্টেবল নাজমুলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসান হাফিজুর রহমান জানান, রোববার ভোর সাড়ে তিনটায় তালা উপজেলার রহিমাবাদ গ্রামের লক্ষন দাসের আমবাগানে বন্দুক যুদ্ধের এ ঘটনা ঘটে।

তিনি জানান গোপন সূত্রে খবর আসে যে কয়েকজন সন্ত্রাসী সেখানে বসে ডাকাতির জন্য শলাপরামর্শ করছে।

170312-tala-2খবর পেয়ে এসআই মোজাফফর ও এস আই নাজমুলের নেতৃত্ব পুলিশের দুটি দল সেখানে পৌঁছাতেই তারা তাদের ওপর ককটেল হামলা চালায়। গুলিও ছোড়ে। পুলিশও এ সময় পাল্টা গুলি ছোড়ে। প্রায় ১৫ মিনিট গুলি বিনিময়ের পর সেখানে দুজনকে পড়ে থাকতে দেখা যায়। অন্যরা পালিয়ে যায়।

ওসি জানান স্থানীয়দের সাথে কথা বলে নিহতদের পরিচয় পাওয়া গেছে। এরা হচ্ছে তালার মাগুরা ইউনিয়নের মাগুরাডাঙ্গা গ্রামের কানাই বাছাড়ের ছেলে বিদ্যুত কুমার বাছাড় ও সুজনসাহা গ্রামের নুর ইসলামের ছেলে শেখ তালহা শেখ।

তিনি জানান বিদ্যুত বাছাড় চরমপন্থি দল পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির বিদ্যুতবাহিনী প্রধান। তার বিরুদ্ধে ৫টি ডাকাতি ও ৩টি অস্ত্র মামলাসহ ১৪টি মামলা রয়েছে। অপরদিকে নিহত তালহার বিরুদ্ধে রয়েছে একটি নাশকতার মামলা। আহত দুই পুলিশ সদস্য এএসআই মোহন ও কনস্টেবল নাজমুলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি ওয়ানশুটার বন্দুক, একটি দেশি পিস্তল, রামদা, হাতুড়িসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। নিহতদের লাশ ময়না তদন্তের জন্য সাতক্ষীরায় পাঠানোর প্রস্তুতি চলছে।


// সেলিম হায়দার: ১২-০৩-২০১৭ //