29 জুন 2017

‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’ সার্টিফিকেট পেল না

খুলনানিউজ.কম:: এদেশে রিলিজ় করবে না লিপস্টিক আন্ডার মাই বুরখা। ছবিটিকে সেন্সর বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (CBFC) ছাড়পত্র দেয়নি। ছবিতে অনেক অশ্লীল ও যৌন দৃশ্য আছে, অশ্লীল শব্দ আছে। এই কারণে ছবিটিকে সার্টিফিকেট দিতে অস্বীকার করে বোর্ড।

ছবিতে মহিলাদের ফ্যান্টাসি দেখানো হয়েছে। সার্টিফিকেট না দেওয়ার এটিও একটা কারণ। একটি চিঠিতে ছবিকে ছাড়পত্র কেন দেওয়া হয়নি, তাও জানানো হয়েছে। সেখানে লেখা আছে, “গল্পটি মহিলাকেন্দ্রিক। জীবনের উপর তাদের ফ্যান্টাসি দেখানো হয়েছে। এখানে যৌনদৃশ্য, অশ্লীল শব্দ, অডিও পর্নোগ্রাফি আছে। সমাজের একটি নির্দিষ্ট সম্প্রদায়ের সঙ্গে হালকা যোগ আছে। তাই সেকশন গাইডলাইন 1(a), 2(vii), 2(ix), 2(x), 2(xi), 2(xii) ও 3(i)-এর আওতায় ছবিটিকে বাতিল করা হল।”
 
 
ছবির কেন্দ্রীয় চরিত্র প্রত্যেকেই মহিলা। রত্না পাঠক, কঙ্কনা সেনশর্মা, অহনা কুমার ও প্লাবিতা বোরঠাকুর। ছবির পরিচালকও মহিলা। অলংকৃতা শ্রীবাস্তব। এই চার মহিলা চরিত্রের কাহিনি তুলে ধরা হয়েছে ছবিতে। এখানে দেখানো হয়েছে, মহিলাদের সমস্ত বাধা ভেঙে বেরিয়ে আসা উচিত। ছোটো শহরগুলো দ্রুত উন্নতি করছে। মহিলাদেরও সাহসিকতা দেখানো উচিত। সেটাই করা উচিত যা তারা চায়।
 
ছবিটি প্রযোজনা করেছেন প্রকাশ ঝা। ছবিটি ইতিমধ্যেই আন্তর্জাতিক বিভিন্ন চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে।

// ২৪-০২-২০১৭ //