24 মে 2017

ওমর সানীর আপিলে চলছে ভোট পুনর্গণনা

খুলনানিউজ.কম:: ৫ মে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদপ্রার্থী ওমর সানী পরাজিত হন। নির্বাচনে বেশি ভোট পেয়ে জয় লাভ করেন মিশা সওদাগর। প্রথমে এই ফলাফল মেনে নিলেও পরে ভোট পুনঃর্গণনার জন্য আপিল করেন ওমরসানী। এরই প্রেক্ষিতে

নির্বাচন কমিশনের আপিল বিভাগে সোমবার দুপুর থেকে এফডিসিতে ভোট পুনঃর্গণনার কাজ করছেন। আপিল বিভাগের চেয়ারম্যান পদে রয়েছেন নাসিরউদ্দিন দিলু। সোমবার বিকালে এফডিসিতে শিল্পী সমিতির কার্যালয়ে দিয়ে দেখা যায় সেখানকার প্রধান ফটক বন্ধ করে ভোট পুনঃর্গণনার কাজ চলছে। এ ব্যাপারে সেখানে কথা বলার জন্য কাউকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত ৫ মে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। সেখানে দিনভর উৎসব আমেজে ভোট দেন ৫৫৮ জন ভোটার। তারমধ্যে ৪৬৯টি ভোট গ্রহণযোগ্য হয়। তাদের ভোটের ভিত্তিতে নির্বাচন কমিশন মিশা সওদাগরকে সভাপতি ও জায়েদ খানকে সাধারন সম্পাদক হিসেবে বিজয়ী ঘোষণা করেন। সকালে সেই ফলাফল মেনেও নেন পরাজিত প্রার্থীরা। ওমর সানি এফডিসিতে মিশা-জায়েদকে বিজয়ী হিসেবে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বলেও খবর পাওয়া গিয়েছে।

কিন্তু প্রায় দুইদিন পর হঠাৎ করে গতকাল বিকেলে ভোট গণনায় অসামঞ্জস্যতার দাবি তুলে আপীল বিভাগের কাছে ফলাফল বাতিলের আবেদন করেন ওমর সানী। তারই প্রেক্ষিতে নির্বাচনকে স্বচ্ছ প্রমাণ করতে আবারও ভোট গণনার সিদ্ধান্ত নিয়েছে আপীল বিভাগ।

// ০৮-০৫-২০১৭ //