28 জুন 2017

চলে গেলেন বলিউডের জনপ্রিয় ‘মা’ রীমা লাগু

খুলনানিউজ.কম:: হৃদরোগে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে জনপ্রিয় অভিনেত্রী রীমা লাগুর। নব্বইয়ের দশকের বলিউড চলচ্চিত্রের সবচেয়ে জনপ্রিয় ‘মা’ ছিলেন তিনি। বুধবার রাতে বুকে ব্যথা নিয়ে ভর্তি হয়েছিলেন মুম্বাইয়ের কোকিলা

বেন ধীরুভাই আম্বানি হাসপাতালে। সেখানেই ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৫৯ বছর বয়সী এই অভিনেত্রী। রীমা লাগু ভারতীয় চলচ্চিত্রে একটি অতি পরিচিত নাম। ছোট পর্দা হোক কিংবা বড় পর্দা সর্বত্রই ছিল তার অবাধ উপস্থিতি এবং দুই ক্ষেত্রেই ছিলেন সমান জনপ্রিয়। প্রায় চার দশক আগে মারাঠি থিয়েটারের হাত ধরে তার অভিনয় ক্যারিয়ার শুরু। ১৯৮৫ সালে দূরদর্শনের ধারাবাহিক ‘খানদান’ এর মাধ্যমে ছোট পর্দায় কাজ শুরু করেন। এর আগে অবশ্য দু-একটি হিন্দি ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এরপর ছোট পর্দার জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীমান-শ্রীমতি’ এবং ‘তুতু ম্যায় ম্যায়’-তে তার অভিনয় মন জয় করে নেয় হাজার হাজার দর্শকের। নজর কাড়েন একাধিক প্রযোজক-পরিচালকদের।

এরপর ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘সাজান’, ‘আশিকি’, ‘কেয়ামত সে কেয়ামত তাক’, ‘হাম আপকে হ্যায় কন’ এর মতো একাধিক সুপারহিট বলিউড ছবিতে তার অসাধারণ অভিনয় ভারতীয় দর্শকদের মনে গভীর ভাবে দাগ কাটে।

বিগত তিন দশকে একশোরও বেশি ছবিতে অভিনয় করেছেন রীমা। তবে বেশির ভাগ ছবিতেই মায়ের ভূমিকায় দেখা গিয়েছে তাকে। প্রিয় অভিনেত্রীর মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

// ১৮-০৫-২০১৭ //