26 জুন 2017

পাকিস্তানে ১৯ বাসযাত্রীকে গুলি করে হত্যা

150530-pakistan-crimeখুলনানিউজ.কম:: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে দুটি বাসের অপহৃত যাত্রীদের ওপর অজ্ঞাত বন্দুকধারীদের গুলিবর্ষণে ১৯ জন নিহত হয়েছেন। শুক্রবার রাতে বেলুচিস্তানের মাসতুঙ্গ এলাকার এ ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন, ডননিউজের প্রতিবেদনে জানানো হয়েছে।

ওই দিন সন্ধ্যার দিকে বেলুচিস্তানের পিশিন থেকে করাচিগামী দুটি বাসের যাত্রীদের অপহরণ করেছিল বন্দুকধারীরা। আয়কর কর্মকর্তা সানাউল্লাহ জানিয়েছেন, মাসতুঙ্গ এলাকার খাদ কুচায় দুটি যাত্রীবাহী বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে নিয়ে যায় বন্দুকধারীরা, পরে তাদের লক্ষ্য করে গুলি করে।

এক বিবৃতিতে বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি ‘জঙ্গিদের’ হাতে ১৯ জন যাত্রী নিহত হওয়ার কথা নিশ্চিত করেছেন।
 
শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো গোষ্ঠী এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি।

বাসযাত্রীদের অপহরণের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ ও ফ্রন্টিয়ার কর্পসের কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন, সেখানে অপহরণকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর ব্যাপক গুলি বিনিময়ের ঘটনা ঘটে বলে ডননিউজের প্রতিবেদনে বলা হয়েছে।

অপহৃত বাসযাত্রীদের মোট সংখ্যা নিশ্চিত না হওয়া গেলেও দুটি বাসে ২০ জনের বেশি যাত্রী ছিলেন বলে ধারণা করা হচ্ছে। দুটি বাসে ৩৫ জনের মতো যাত্রী ছিলেন বলে জানিয়েছেন মাসতুঙ্গের স্থানীয় এক কর্মকর্তা।   
শেষ খবর পাওয়া পর্যন্ত নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকধারীদের গুলি বিনিময় অব্যাহত ছিল, তাই এ ঘটনায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন কর্মকর্তারা।

বন্দুকধারীরা অপহৃতদের মধ্যে পাঁচ যাত্রীকে মুক্তি দেয় বলে জানিয়েছেন ওই আয়কর কর্মকর্তা।

ঘটনার প্রতিক্রিয়ায় পরিবহন সংশ্লিষ্টদের বিক্ষোভের মুখে কোয়েটা-করাচি মহাসড়ক বন্ধ রাখা হয়েছে বলে জানা গেছে।
// ৩০-০৫-২০১৫ //