26 জুন 2017

বোনকে চুমু খেলেন হবু শ্বশুর, বিয়ে ভাঙলেন কনে

150530-INDIA marriedখুলনানিউজ.কম:: বিয়ের আসর জমেই গিয়েছিল প্রায়। বিয়ের মূল আনুষ্ঠানিকতা অবশ্য তখনো শুরুই হয়নি, যখন কনের হবু শ্বশুর গিয়ে চুমু খেলেন কনেরই সম্পর্কে বোন- একটি ছোট্ট মেয়েকে। হবু শ্বশুরের এই কাণ্ডে হতভম্ব কনে নৈতিক দিক বিবেচনায় তখনই ভেঙে দেন বিয়ে, খালি হাতেই ফিরতে হয়

বরযাত্রীকে। ভারতের কানপুরে ফররুখাবাদ জেলায় ঘটেছে এই ঘটনা। দেশটিতে নারী নির্যাতন এবং নারীর প্রতি অবমাননাকর কিছু না কিছু যখন প্রতি নিয়তই ঘটে চলেছে, তখনই সেই তালিকায় ওই হবু শ্বশুর যোগ করলেন একটি নতুন ঘটনা এবং প্রতিবাদের একটি নতুন নজির গড়লেন এক নারী। ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, জেলার নাগলা খাইরবাঁদ গ্রামের বাসিন্দা পরমেশ্বরী দয়াল তার মেয়ে রুচির বিয়ে ঠিক করেছিলেন এতাহে জৈথারার নেহরু নগরের বাসিন্দা বাবুরামের ছেলে রাজেশের সাথে।

বিয়ের মঞ্চে কনের সাথেই দাঁড়িয়ে ছিলেন তার ছোট্ট একটি বোনও। এমন সময়েই তাকে চুমু খান কনের হবু শ্বশুর বাবুরাম। কনে ও তার পরিবার চোখের দৃষ্টি দিয়েই একাজে ঘোরতর আপত্তির কথা জানালেও তাতে কর্ণপাত করেননি ওই ব্যক্তি।

হবু শ্বশুরের এই আচরণে বিস্মিত কনে রুচি বিয়েতে অসম্মতি জানায় এবং বরযাত্রীকে তৎক্ষণাৎ ফিরে যাওয়ার নির্দেশ দেয়। ঘটনা বেগতিক বুঝে ওই ব্যক্তি জনসম্মুখেই ক্ষমা চাইলেও তাতে গলেনি কনের মন।

এমনকি কনের মা-ও বিষয়টি সামাল দেয়ার চেষ্টা করলে নৈতিকতার প্রশ্ন তুলে বিয়ে না করার ব্যাপারে নিজের সিদ্ধান্তে অটল থাকেন কনে।

কনের ভাই জানান, এ বিষয়ে পুলিশকে অবহিত করা হয়েছে এবং উপহার এবং বিয়ের খরচবাবদ প্রায় ২৮ হাজার রুপি ফেরত নিয়ে তবেই তাদের ফিরতে দেয়া হয়েছে।

স্থানীয় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরপি যাদব বিষয়টি নিশ্চিত করেছেন।

// ৩০-০৫-২০১৫ //