24 মে 2017

পাকিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ২৫

170513-Pakistanখুলনানিউজ.কম:: পাকিস্তানের বেলুচিস্তানে বোমা বিস্ফোরণে অন্তত ২৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৪০ জন। শুক্রবার জুমার নামাজের পর বেলুচিস্তানের রাজধানী কোয়েটা থেকে ৫০ কিলোমিটার দক্ষিণে মাসটাং শহরে এ হামলার ঘটনা ঘটে। গুরুতর আহতদের কোয়েটা

হাসপাতালে পাঠানো হয়েছে। পাকিস্তানের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের ডেপুটি চেয়ারম্যান আবদুল গফুর হায়দারির গাড়িবহর লক্ষ্য করে এ হামলা হয়।

তবে অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। হায়দারি স্থানীয় একটি ধর্মীয় স্কুলে শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান শেষে ফিরছিলেন। গাড়ি বহরে আগে থেকে পেতে রাখা বোমা দিয়ে বিস্ফোরণ ঘটানো হয়েছে নাকি আত্মঘাতী হামলা তা পরিষ্কার নয়। তবে পুলিশ আত্মঘাতী হামলা বলে ধারণা করছে।

গফুর হায়দারি পাকিস্তানে ক্ষমতাসীন জোটের শরীক জামায়াতে উলেমা-ই-ইসলামের সদস্য।  সংবাদ সংস্থা রয়টার্সকে তিনি বলেন, হামলায় তিনি সামান্য আঘাত পেয়েছেন। তিনি জানান, তার গাড়ি বহরে অনেক লোকজন ছিল।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোতে বলা হয়েছে, হতাহতদের বেশিরভাগ দলীয় কর্মী। পুলিশ বলছে, হামলায় গফুর হায়দারির গাড়ি চালক ও তার এক সহযোগী নিহত হয়েছেন।
// ১৩-০৫-২০১৭ //