28 ফেব্রুয়ারি 2017

মহীয়সী সাহিত্য পদক পেলেন জাকির সেলিম

খুলনানিউজ.কম:: মহীয়সী সাহিত্য পদক পেলেন চলনবিলের কবি, সাহিত্যিক,গীতিকার, সাংবাদিক ও কলামিষ্ট সহ:অধ্যাপক জাকির সেলিম জাকির সেলিম। ঐতিহ্যবাহী পাবনায় ২৮ নভেম্বর শুক্রবার  দিনব্যাপি জেলা পরিষদ (রশিদ হল) মিলনায়তনে কবিতা উৎসব ও লেখক সম্মেলন-২০১৪ ও যৌথকাব্য গ্রন্থ ‘কাঁচা রোদের

সকাল’ এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানে বিশিষ্ট সাহিত্যিক ও মহিয়সী সাহিত্য পাঠচক্রের সভাপতি রেহানা সুলতানা এর সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কবি সোহানী হোসেন ,প্রধান অতিথি হিসাবে ছিলেন উপমহাদেশের কথা সাহিত্যিক হাসান আজিজুল হক,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. অনিক মাহমুদ, চাঁপাই নবাবগঞ্জ কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, রাজশাহী বিশ্ববিদ্যালয়েরর ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহফুজুর রহমান আকন্দ,কবি প্রফেসর ড. শাহনাজ পারভীন,কবি ও প্রাবন্ধিক শিমুল আজাদ,কবি ও গীতিকার আলমগীর কবির হৃদয়। অনুষ্ঠানে সারা দেশের ৩৮টি জেলার প্রায় দুই শতাধিক,কবি,লেখক,সাহিত্যিক এবং দেশের খ্যাতনামা কবি, সাহিত্যিক, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী উপস্থিত ছিলেন।

সন্ধ্যে ৬ টায় এক আনন্দঘন জমকালো পরিবেশে  সাহিত্যের বিভিন্ন শাখায় বিশেষ অবদান রাখার জন্য মহীয়সী  সাহিত্য পদক- ২০১৪ বিতরন করেন। এতে চলনবিলের বিশিষ্ঠ কবি , সাহিত্যিক সাংবাদিক সহ:অধ্যাপক জাকির সেলিম কে সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য মহীয়সী সাহিত্য  ছোট গল্পে) পদক-২০১৪ এবং সনদ প্রদান করা হয়।

প্রসঙ্গত, চলনবিলের বিশিষ্ঠ কবি, গীতিকার, সাহিত্যিক, সাংবাদিক ও কলামিষ্ট সহ:অধ্যাপক জাকির সেলিম ইতোপূর্বে সাংবাদিকতা ও সাহিত্য ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বিভিন্ন সংগঠন থেকে ১৩ টি সম্মননা পদক লাভ করেন।

// ২৯-১১-২০১৪ //