26 ফেব্রুয়ারি 2017

গণ আদালতে বিচার হবে; প্রধানমন্ত্রী

170110-pmখুলনানিউজ.কম:: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা মানুষ হত্যা করে, যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানান তাদের হাতে গণতন্ত্র ও মুখে গণতন্ত্র সুরক্ষার কথা মানায় না। মঙ্গলবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে জঙ্গিদের উস্কানি দিচ্ছে। বাংলাদেশের জনগণই একদিন এর বিচার করবে। গণ আদালতে এসব অপরাধের বিচার হবে একদিন। প্রধানমন্ত্রী বলেন, তাদের কাছে রাজনীতি ও গণতন্ত্রের ভাষা শিখতে হবে, তা জনগণ মানবে না। খালেদার উদ্দেশ্যে তিনি বলেন, মানুষ সুখে থাকলে তার অন্তর্জ্বালা হয়। এটাই দুর্ভাগ্য। শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ থেকে ২৫ বছর আগেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হত।

খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, খালেদা দুই বিষয়ে পাস করেছিলেন। অংক আর উর্দু। ফলে তার মনে একটা দুঃখ ছিল। নিজে যেহেতু পাস করতে পারেননি, তাহলে ছেলেমেয়েরা এত পাস করবে কেন? তিনি সাক্ষরতার হার কমিয়ে দিলেন।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, ‘স্বাধীনতার পর আমরা, আমার মা-বাবার জন্য অপেক্ষা করছিলেন। এরপর ১০ জানুয়ারী তিনি ফিরে আসলেন।’

জনসভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম প্রমুখ।

// ১০-০১-২০১৭ //