27 জুন 2017

বাংলাদেশী আমেরিকান অ্যালায়েন্সে সৌজন্যে আয়োজিত হলো পিকনিক ২০১৫

150531-Bangladeshi Picnicখুলনানিউজ.কম:: যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গ রাজ্যের প্রবাসী বাংলাদেশীরা গত শনিবার ২৩ মে ২০১৫ অতিবাহিত করলো একটি আনন্দঘন স্মরণীয় দিন। বাংলাদেশী আমেরিকান অ্যালায়েন্স এর আয়োজনে টেরে হট, ইন্ডিয়ানাতে গত শনিবার অনুষ্ঠিত

হলো বাংলাদেশী কমিউনিটির একটি পিকনিক। এই পিকনিকে বাংলাদেশী কমিউনিটির প্রায় দুই শতাধিক সদস্য ব্যপক উৎসাহের সাথে অংশগ্রহণ করে ও উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। ইন্ডিয়াপলিস শহর থেকে ৭০ মাইল দুরে মনোরম প্রাকৃতিক পরিবেশের একটি ছোট্ট শহর টেরে হট। এই শহরের বিশিষ্ট চিকিৎসক ডাঃ মোহাম্মাদ আলমের এস্টেটে আয়োজন করা হয়েছিলো এই পিকনিক।

গাছ-গাছালি ঘেরা প্রাকৃতিক পরিবেশে অংশগ্রহণকারীরা পুকুরে মাছ ধরে, খেলাধুলা করে ও শিশুরা পার্কে খেলায় মেতে উঠে।

শনিবার বেলা ১২টা থেকে পিকনিক শুরু হবার কথা থাকলেও সকাল ১০টা থেকেই ইন্ডিয়ানাপলিস সহ আশপাশের বিভিন্ন শহর থেকে আসতে শুরু করেন অতিথিরা। জমে উঠে আড্ডা, গল্প ও খেলা। অনেকেরই দেখায় হয় অনেক দিন পর একে অপরের সাথে। বেলা বাড়ার সাথে সাথেই চলতে থাকে রান্নার প্রস্তুতি। বাংলাদেশী খাবারের পাশাপাশি ব্যবস্থা হয় মরক্কোর বিশেষ খাবার মান্ডি।

বাংলাদেশী কমিউনিটির সদস্য ছাড়াও পিকনিকে অংশপ্রহণ করেন মিশরীয় ও স্থানীয় আমেরিকানরা। চমৎকার হাসি, আনন্দ-উচ্ছাসের মধ্য দিয়ে পেরিয়ে যায় দিন। দিন শেষে একে এক সকলে ঘরে ফিরতে শুরু করেন।

এধরণে সুন্দর গোছানো একটি পিকনিক আয়োজনের জন্য অংশগ্রহণকারীরা বাংলাদেশী আমেরিকান অ্যালায়েন্সকে আন্তরিক ধণ্যবাদ জানান এবং এধরণের সামাজিক আয়োজন আগামীতেও তারা করবেন বলে আশা প্রকাশ করে শুভকামনা করেন।

অংশগ্রহণকারীদের মধ্যে অনেকই বলেন, “আসলে এখানকার ব্যস্ত জীবনে অবসর খুব কমই মেলে পাওয়া যায় আর আমাদের কমিউনিটিতে সামাজিক বিনোদেনের সুযোগ তেমন হয় না।

তবে বাংলাদেশী আমেরিকান অ্যালায়েন্স ইন্ডিয়ানাতে বাংলাদেশীদের জন্য সেই সুযোগ করে দিয়েছে। আশাকরি ভবিষতেও তাদের সৌজন্যে আমরা আবারো এমন সুযোগ পাবো”।

// ৩১-০৫-২০১৫ //