25 জুন 2017

বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী জাতীয় শিশু দিবস ২০১৭

170320-probas-ohidulখুলনানিউজ.কম:: ক্ষণজন্মা মহান নেতা, বাঙ্গালী জাতির প্রাণ পুরুষ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৭ উপলক্ষে মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাস এক বর্ণিল অনুষ্ঠান এবং শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার

আয়োজন করে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন দূতাবাসের কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম। এরপর পর্যায়ক্রমে মহামান্য রাষ্ট্রপতি এ্যাডঃ আব্দুল হামিদ , মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা , মাননীয় পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এর বাণী পাঠ করে শোনান দূতাবাসের কাউন্সিলর হারুন আল রশিদ এবং প্রথম সচিব ( শ্রম ) মোঃ শরিফুল ইসলাম । স্পেনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত সাবেক আই জি পি হাসান মাহমুদ খন্দকার ( পি পি এম, বি পি এম) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহন কারী সকল শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে শিশুদের মা-বাবা ও দূতাবাসের কর্মকর্তা- কর্মচারী ছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট আওয়ামীলীগ নেতা ও কমিউনিটি ব্যক্তিত্ব মোঃ রিজভী আলম, মোঃ জাকির হোসেন, মোঃ দুলাল সাফা, বদরুল আলম, জাকির হোসেন,জসীম উদ্দীন,বাহার উদ্দীন, হাবিবুর রহমান রানা, আমিনুজ্জামান, নুরু মিয়া সহ আরও অনেকে।

বাচ্চাদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন দূতাবাসের কমার্সিয়াল কাউন্সিলর নাভিদ শাফিউল্লাহ।

এছাড়া মাদ্রিদস্থ বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি জামাল উদ্দীন মনির , সহ-সভাপতি এনায়েতুর রহিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান  সুন্দর , বিশিষ্ট সাংবাদিক জহিরুল ইসলাম , ইব্রাহিম খলিল, সাহাদুল সুহেল , সেলিম আলম, সাইফুল ইসলাম  উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনের এক সংক্ষিপ্ত উপাখ্যান সকলের সামনে তুলে ধরেন।
প্রধান অতিথির বক্তব্যের পর সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা হয় ।
// ২০-০৩-২০১৭ //