24 এপ্রিল 2017

তামিমের সর্বোচ্চ রানের রেকর্ড

খুলনানিউজ.কম:: শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে শেষ হয়েছে টাইগারদের দীর্ঘ এক ক্রিকেট মৌসুম। ব্যস্ততাময় যে মৌসুমের শুরু হয়েছিল সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে। মৌসুম শেষে প্রাপ্তি-অপ্রাপ্তির হিসেব মেলালে সবশেষে সফল এক মৌসুম বলেই হয়তো এই সময়টার

স্বীকৃতি মিলবে। ইংল্যান্ড, শ্রীলঙ্কার মতো দলকে টেস্টে পরাজিত করার মতো অনেক অর্জন যেমন রয়েছে, তেমনি টাইগারদের ব্যক্তিগত কীর্তিও আছে অনেক। তামিম ইকবাল দেশের হয়ে মৌসুমে সর্বোচ্চ রানের কীর্তি গড়েছেন। ড্যাশিং ওপেনার ২৩ ম্যাচে করেছেন ১১৪৫ রান। মৌসুমে সর্বোচ্চ রানের এই কীর্তি গড়তে তামিম ছাড়িয়ে গেছেন নিজের আগের কীর্তিকে। ২০০৯-১০ মৌসুমে ২১ ম্যাচে ১০৮২ রান করেছিলেন বাংলাদেশের এই হার্ডহিটার ব্যাটসম্যান। সেই কীর্তিকে অবশ্য গত মৌসুমে পেছনে ফেলেছিলেন সাকিব আল হাসান। ২৪ ম্যাচে করেছিলেন ১১৩৯ রান। এবার আবার সাকিবকে ছাড়ালেন তামিম। সব মৌসুম মিলিয়ে বাংলাদেশের পক্ষে শীর্ষ তিন রানের দুটিই এখন তামিমের।

সদ্য শেষ হওয়া ক্রিকেট মৌসুমে বাংলাদেশ তিন সংস্করণের ক্রিকেট মিলিয়ে খেলেছে ২৪টি ম্যাচ। তামিম খেলেছেন যার ২৩টিতে। যেখানে তিনটি সেঞ্চুরি ও ছয়টি ফিফটি তামিমের।

// ১০-০৪-২০১৭ //