29 মে 2017

আইপিএলের চলতি আসরে প্রথম হ্যাটট্রিক বদরির

170415-badriখুলনানিউজ.কম:: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলের চলতি আসরে প্রথম হ্যাটট্রিক করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের স্যামুয়েল বদরি। শুক্রবার মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে এই কৃতিত্ব অর্জন করেন ওয়েস্ট ইন্ডিজের এই লেগ স্পিনার। বদরি ইনিংসের তৃতীয় আর নিজের দ্বিতীয় ওভারের

দ্বিতীয় বলে পার্থিব প্যাটেল, তৃতীয় বলে ম্যাকলেনাহান এবং চতুর্থ বলে রোহিত শর্মার উইকেট তুলে নেন। প্রথম দুজনকে ক্যাচে পরিণত করার পর তৃতীয়জনকে বোল্ড করেন এই লেগি।

এদিন বদরি ৪ ওভার বল করে ৯ রান খরচে তুলে নেন ৪টি উইকেট। তার শেষ ওভারে চতুর্থ শিকার হন নিতিশ রানা। ব্যাঙ্গালুরের এই তুরুপের তাস একাই ধসিয়ে দেন মুম্বাইয়ের টপ অর্ডার। মাত্র ৭ রান তুলতেই ৪ উইকেট হারায় মুম্বাই। ইনিংসের দ্বিতীয় ওভারেই জস বাটলারকে তুলে নিয়ে স্টুয়ার্ট বিনি এই তাণ্ডবের সূচনা করেন।

ব্যাঙ্গালুরের চেন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাই ইন্ডিয়ানস অধিনায়ক রোহিত শর্মা। পরিকল্পনা অনুযায়ী ব্যাঙ্গালুরেকে ৫ উইকেটে ১৪২ রানে বেঁধে ফেলেন তার বোলররা।

কিন্তু নিজেদের ইনিংসে যে বদরির এমন তাণ্ডব অপেক্ষা করছে তা ঘুণাক্ষরেও হয়তো ভাবেননি রোহিত শর্মা। আর তাকে বোল্ড করেই হ্যাটট্রিক পূর্ণ করেন বদরি। এটা হয়তো মুম্বাই ইন্ডিয়ানস অধিনায়ককে আরও বেশি পোড়াবে।

// ১৫-০৪-২০১৭ //