23 জুন 2017

রোনালদোই এক নম্বরে, মেসি তিনে!

খুলনানিউজ.কম:: জনপ্রিয়তার মাপকাঠিতে এই মুহুর্তে বিশ্বের সবচেয়ে বিখ্যাত ক্রীড়াবিদ কে? একজন, দুজন নন, এন্ডোরমেন্টশিপ, সামাজিক যোগাযোগের মাধ্যমে (টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম) অনুসারির সংখ্যা এবং ইন্টারনেটে দর্শকদের অনুসন্ধানের ভিত্তিতে বর্তমান

খেলোয়াড়দের মধ্য থেকে সবচেয়ে জনপ্রিয় বা খ্যাতির দিক থেকে সেরা ১০০ জন খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে ইএসপিএন। বিশ্বের সব খেলার খেলোয়াড়দের মধ্য থেকেই তালিকাটা করা হয়েছে। তাতে বাকি সবাইকে টপকে তালিকার এক নম্বরে জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার ক্রিস্তিয়ানো রোনালদো। বিশ্ব ফুটবলে রোনালদোর মূল প্রতিদ্বন্দ্বিতাটা যার সঙ্গে সেই মেসি আছেন তিন নম্বরে।

স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগে, এই দুজনের মাঝে আবার ঢুকল কে? তিনি যে ফুটবলার নন সেটা অনুমিতই। খ্যাতি আর জনপ্রিয়তার মাপকাটিতে রোনালদোর পরেই যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা জেমস লিব্রন। তিন নম্বরে লিওনেল মেসির কথা তো আগেই বলা হয়েছে। তালিকার ৪ নম্বরে আছেন সুইজারল্যান্ডের টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। ৫ নম্বরে আছেন যুক্তরাষ্ট্রের তলফ তারকা ফিল মিকেলসন। ৬ নম্বরে মেসির বার্সেলোনা সতীর্থ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার।

সবচেয়ে অবাক করা বিষয় হলো, সর্বকালের সেরা স্প্রিন্টার বলে স্বীকৃত জ্যামাইকান বজ্রবিদ্যুৎ উসাইন বোল্টের জায়গা হয়েছে ৭ নম্বরে। ৮-এ যুক্তরাষ্ট্রের আরেক বাস্কেটবল খেলোয়াড় কেভিন ড্ররান্ট। ৯ নম্বরে স্পেনের টেনিস তারকা রাফায়েল নাদাল। নারী কেলেঙ্কারিতে জড়িয়ে ক্যারিয়ারে ভাটা সত্ত্বেও যুক্তরাষ্ট্রের কিংবদন্তি গলফার টাইগার উডস ঠিকই জায়গা করে নিয়েছেন সেরা দশে। তিনি আছেন ঠিক ১০ নম্বরেই।

// ৩১-০৫-২০১৭ //