23 ফেব্রুয়ারি 2017

গোপনে ব্রাউজিং করুন!

150526-concept-of-fast-internet-browsing-withখুলনানিউজ.কম:: দ্রুত কাজ করার মাধ্যমে কিছু সময় বাঁচানোর কৌশল মেনে চলেন অভিজ্ঞরা। মাত্র একটি কমান্ড দিয়ে কয়েকটি কমান্ডের কাজ করে ফেলা যায়। নিচে এ ধরনের কৌশল তুলে ধরা হলো- সর্বশেষ ট্যাব দেখা অনেক সময় ভুল ক্রমে সর্বশেষ ব্যবহার করা ট্যাবটি বন্ধ হয়ে যায়। সেটি আবার ওপেন

করতে ব্রাউজারের সেটিংসে গিয়ে হিস্টোরি অপশনে যেতে হয়। তবে কিবোর্ডে শুধু ‘Ctrl+Shift+T’ চাপলেই সর্বশেষ চালু করা ট্যাবটি ফিরে আসবে।

দ্রুত ইউআরএল লেখা

কোনো ওয়েবসাইট ভিজিট করলে হলে ব্রাউজারে ইউআরএলটি লিখতে হয়। যেমন : www.khulnanews.com। তবে সময় বাঁচাতে শুধু khulnanews লিখে Ctrl+Enter চাপলেই হবে। খুলে যাবে আপনার কাঙ্খিত সাইটটি।

নতুট ট্যাবে লিংক চালু

ইন্টারনাল লিংকযুক্ত কোনো সাইট আলাদা ট্যাবে চালু করতে সাধারণত মাউসের রাইট বাটনে ক্লিক করে ‘open link new tab’ অপশনটিতে ক্লিক করতে হয়। তবে মাউস ক্লিকের ঝামেলা থেকে মুক্তি পেতে যে কোনো লিংক নতুন ট্যাবে ওপেন করতে চাইলে ‘Ctrl’ চেপে লিংকটিতে ক্লিক করলেই হবে।

গোপনে ব্রাউজিং

গোপনে ব্রাউজিং করতে চাইলে ব্রাউজারের রয়েছে প্রাইভেট ব্রাউজিং সুবিধা। এ জন্য আলাদাভাবে সেটিং মুডে না গিয়ে শুধু Ctrl+Shift+N চাপলেই হবে।

// ২৬-০৫-২০১৫ //