ক্রিকেটারদের নিরাপত্তা বিবেচনা করে বিদেশ পাঠানো হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, শুক্রবার জুমার নামাজে আমাদের ক্রিকেটাররাও যাওয়ার কথা ছিল। আগামীতে আমাদের ক্রিকেটাররা কোথাও গেলে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করেই তাদের পাঠানো হবে।

আজ শনিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে দ্বিতীয় কাচপুর সেতু, ঢাকা সিলেট মহাসড়কের ভুলতার চার লেন বিশিষ্ট ফ্লাইওভার এবং লতিফপুর রেলওয়ে ওভারপাসের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেয়ার শুরুতে তিনি এ কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউজিল্যান্ডের মসজিদে গুলির ঘটনা থেকে বাংলাদেশ ক্রিকেটাররা অল্পের থেকে রক্ষা পাওয়ায় শুকরিয়া আদায় করেন।

প্রধানমন্ত্রী বলেন, একটি ধর্মীয় প্রতিষ্ঠানে নামাজরত অবস্থায় গুলি চালিয়ে যারা মানুষ হত্যা করেছে, তারা জঘন্য অপরাধী। তিনি এ ঘটনার নিন্দা ও ঘৃণা জানান। একইসঙ্গে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি সারাবিশ্বের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা অনেক কষ্ট করে জঙ্গিবাদ দমন করেছি। সন্ত্রাসী ও জঙ্গিদের কোনো দেশ নেই, জাতি নেই, ধর্ম নেই। নিউজিল্যান্ড একটি শান্তিপূর্ণ  দেশ।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে শুক্রবার গুলি চালান ব্রেন্টন ট্যারেন্ট নামে এক অস্ট্রেলীয়। এতে প্রাণ হারিয়েছেন ৪৯ জন। আহত হন ৪৮ জন। ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে স্থানীয় সময় বেলা দেড়টার দিকে মুসল্লিদের ওপর স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে হামলা চালান ব্রেন্টন। অল্পের জন্য ওই হামলা থেকে বেঁচে যান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। কাছাকাছি লিনউড মসজিদে দ্বিতীয় দফায় হামলা চালানো হয়। আল নুর মসজিদে ৪১ জন ও লিনউড মসজিদে সাতজন নিহত হন। একজন হাসপাতালে মারা যান।

এডিটর-ইন-চিফ : মাহমুদ হাসান সোহেল
ব্যবস্থাপনা সম্পাদক : আবু বকর সিদ্দিক সাগর
নিউজরুম মেইল: khulnanews24@gmail.com এডিটর ইমেইল : editor@khulnanews.com
Khulna Office : Chamber Mansion (5th Floor), 5 KDA C/A, Jessore Road, Khulna 9100,
Dhaka Office : 102 Kakrail (1st Floor), Dhaka-1000, Bangladesh.
কপিরাইট © 2009-2020 KhulnaNews.com