খুলনা থেকে মোংলা পর্যন্ত রেললাইন চালু হবে : প্রধানমন্ত্রী

খুলনার উন্নয়ন নিয়ে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুলনা থেকে মোংলা পর্যন্ত রেললাইন চালুর পরিকল্পনা রয়েছে। এ ছাড়া রাস্তাঘাট তৈরি, জাপান সরকারের সঙ্গে আলোচনা করে রূপসা সেতুর কাজ করার কথা উল্লেখ করেন শেখ হাসিনা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা জনগণের সুষম উন্নয়নে বিশ্বাস করি। আর এ লক্ষ্যেই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

নাগরিক সুবিধা বাড়াতে কাজ করছে সরকার। এই কাজ পুরো দেশব্যাপী করা হচ্ছে। আমি চাই যেসব প্রকল্প পাস হয়েছে, সেগুলো যেন দ্রুত বাস্তবায়ন হয় এবং মানুষ যেন এর সুফল ভোগ করতে পারেন, বলেন শেখ হাসিনা।

অনুষ্ঠানে উপস্থিত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, দেশে বহুদলীয় গণতন্ত্র রয়েছে। এখানে সব দলের প্রতিনিধি আছেন। আপনারা যখন জনগণের প্রতিনিধি হিসেবে কাজ করবেন, অবশ্যই জনগণের কল্যাণ করবেন।

তিনি বলেন, যেহেতু জনগণ ভোট দিয়েছে, সেহেতু তাদের সেবা অবশ্যই করতে হবে। আমরা সুষম উন্নয়নে বিশ্বাস করি। আমার কাছে জনগণই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

এ সময় আওয়ামী লীগ প্রার্থীকে মেয়র নির্বাচিত করায় খুলনাবাসীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রত্যেক জেলায় বিশ্ববিদ্যালয়ের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মানুষ যেন তার সব নাগরিক সুবিধা পায় সেটিই আমাদের লক্ষ্য। আমাদের লক্ষ্য- প্রত্যেকটা জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় করে দেয়া। যেন ঘরে বসেই ছেলেমেয়েরা লেখাপড়া করতে পারে।

দলমত নির্বিশেষে দেশের উন্নয়নে, জনগণের উন্নয়নে কাজ করতে উপস্থিত মেয়র-কাউন্সিলরদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবাইকে ধন্যবাদ ও নবনির্বাচিতদের অভিনন্দন জানান তিনি।

এডিটর-ইন-চিফ : মাহমুদ হাসান সোহেল
ব্যবস্থাপনা সম্পাদক : আবু বকর সিদ্দিক সাগর
নিউজরুম মেইল: khulnanews24@gmail.com এডিটর ইমেইল : editor@khulnanews.com
Khulna Office : Chamber Mansion (5th Floor), 5 KDA C/A, Jessore Road, Khulna 9100,
Dhaka Office : 102 Kakrail (1st Floor), Dhaka-1000, Bangladesh.
কপিরাইট © 2009-2020 KhulnaNews.com