টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধাঞ্জলি

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওযার পর আজ সোমবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

আজ বেলা একটা ৫৫ মিনিটে রাষ্ট্রপতি বঙ্গবন্ধুর সমাধির বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর রাষ্ট্রপতি সেখানে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এর আগে বেলা একটা ৫২ মিনিটে  টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে পৌঁছান রাষ্ট্রপতি। এ সময় তাকে স্বাগত জানান প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ও স্থানীয় নেতারা।

এ সময় তিন বাহিনী প্রধানরা সেখানে উপস্থিত ছিলেন। তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করে।

শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি সমাধিসৌধ কমপ্লেক্সে রাখা মন্তব্য বইতে লেখেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো-দেশকে সোনার বাংলায় পরিণত করা। তাই সেই স্বপ্ন পূরণে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’ তিনি আরো লেখেন, ‘বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে। উন্নয়নের এই অগ্রযাত্রা অব্যাহত ও টেকসই রাখতে দলমত ও ধর্ম-বর্ণনির্বিশেষে সকলকে সর্বাত্বক প্রয়াস চালানোর আহ্বান জানাই।’

সমাধিসৌধের আনুষ্ঠানিকতা শেষে রাষ্ট্রপতি সড়কপথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাড়ির উদ্দেশে রওনা হন। সমাধিসৌধের কাছেই প্রধানমন্ত্রীর বাড়িতে মধ্যাহ্নভোজ ও বিশ্রাম নেন।

বেলা তিনটা ১২ মিনিটে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া হ্যালিপ্যাড থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে রওনা হন।

এডিটর-ইন-চিফ : মাহমুদ হাসান সোহেল
ব্যবস্থাপনা সম্পাদক : আবু বকর সিদ্দিক সাগর
নিউজরুম মেইল: khulnanews24@gmail.com এডিটর ইমেইল : editor@khulnanews.com
Khulna Office : Chamber Mansion (5th Floor), 5 KDA C/A, Jessore Road, Khulna 9100,
Dhaka Office : 102 Kakrail (1st Floor), Dhaka-1000, Bangladesh.
কপিরাইট © 2009-2020 KhulnaNews.com