তফসিল নিয়ে আলোচনার জন্য বঙ্গভবনে ইসি

আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার জন্য আলোচনা করতে বঙ্গভবনে পৌঁছেছেন নির্বাচন কমিশনের সদস্যরা। প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে কমিশনের পাঁচজন সদস্য যান রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করতে। সঙ্গে আছেন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদও।

বৃহস্পতিবার বিকাল চারটার কিছু সময় আগে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বে বঙ্গভবনে পৌঁছেন নির্বাচন কমিশনের সদস্যরা। সঙ্গে আছেন মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম এবং শাহাদৎ হোসেন চৌধুরী।  এর আগে বেলা তিনটার দিকে তারা আগারগাঁওয়ের নির্বাচন ভবন থেকে বঙ্গভবনের উদ্দেশে রওয়ানা হন।

নির্বাচন কমিশন সদস্যরা বঙ্গভবনে পৌঁছলে তাদেরকে স্বাগত জানান রাষ্ট্রপতির আবদুল হামিদ। সেখানে বৈঠকেই তফসিল ঘোষণার বিষয়ে সিদ্ধান্ত হবে।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের একদিন পর ৩ নভেম্বর বিকালে বসবে কমিশনের সভা। পরদিন আরেকটি সভা বসার কথা রয়েছে। এরপর জাতির উদ্দেশে ভাষণ দিয়ে তফসিল ঘোষণা করতে পারেন সিইসি।

আগামী ডিসেম্বরেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট দিতে চায় নির্বাচন কমিশন। এরই মধ্যে কমিশনের ৮০ শতাংশ প্রস্তুতি শেষ হয়েছে বলেও জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব। আর নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিলের আভাস দিয়েছেন তিনি।

অবশ্য প্রধানমন্ত্রীর সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপের ওপরও কিছু বিষয় নির্ভর করবে। এখন পর্যন্ত ৫ নভেম্বর পর্যন্ত সংলাপের সময়ক্রম রয়েছে। আর আলোচনার জন্য অপেক্ষা করলে তফসিল ঘোষণায় বিলম্বও হতে পারে।

নির্বাচন কমিশনের সময় চেয়ে আবেদনের পর গত ২১ অক্টোবর সময় দেন রাষ্ট্রপতি। সেদিন সাংবাদিকদেরকে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ‘ওনার (রাষ্ট্রপতি) ওনুমতি নিয়ে তফসিল ঘোষণা করব।  এরপর আরেকটি (কমিশন) সভা করব, সেই সভায় তফসিল নিয়ে আলোচনা করব।’

এডিটর-ইন-চিফ : মাহমুদ হাসান সোহেল
ব্যবস্থাপনা সম্পাদক : আবু বকর সিদ্দিক সাগর
নিউজরুম মেইল: khulnanews24@gmail.com এডিটর ইমেইল : editor@khulnanews.com
Khulna Office : Chamber Mansion (5th Floor), 5 KDA C/A, Jessore Road, Khulna 9100,
Dhaka Office : 102 Kakrail (1st Floor), Dhaka-1000, Bangladesh.
কপিরাইট © 2009-2020 KhulnaNews.com