সাংবাদিক সরোজ নুন আর নেই

খুলনা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক দেশ বাংলা পত্রিকার খুলনা ব্যুরো প্রধান, বীর মুক্তিযোদ্ধা এ কে এ সরোজ নুন আর নেই। তিনি শনিবার সকাল পৌনে আটটায় খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না———রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে হার্ট, লিভার ও কিডনি রোগে ভুগছিলেন। তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রয়েছে।
গতকাল বাদ আসর নগরীর ইকবাল নগর জামে মসজিদে জানাযা শেষে নগরীর টুটপাড়া কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হয়। এর আগে দুপুর সাড়ে ১২টায় খুলনা প্রেসক্লাবে তাকে গার্ড অব অনার দেয়া হয়।
সাংবাদিক সরোজ নুন দৈনিক দেশবাংলার খুলনা ব্যুরো প্রধান ও দৈনিক খুলনাঞ্চল পত্রিকার বিশেষ প্রতিনিধিসহ বিভিন্ন পত্রিকায় দায়িত্ব পালন করেন। তিনি দৈনিক দেশ বাংলা পত্রিকার খুলনার ব্যুরো প্রধান ছিলেন। তিনি একাধিকবার খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি ও কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। এছাড়া তিনি অবিভক্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম সম্পাদক ছিলেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।
এদিকে বেলা ১২টায় সাংবাদিক সরোজ নুনের মরদেহ খুলনা প্রেসক্লাবে নেয়া হলে খুলনার সাংবাদিকরা তাকে শেষবারের মত ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে তাকে খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন ও খুলনা মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার অধ্যাপক আলমগীর কবির উপস্থিত ছিলেন। এছাড়া মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন কেসিসি’র নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক, সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, খুলনা সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মো. সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ডি কে হালদার, খুলনা প্রেস ক্লাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে), মেট্রোপলিটন সাংবাদিক ইউনিউয়ন (এমইউজে), খুলনা ও খুলনা মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন, খুলনা প্রেস ক্লাবের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, যগ্ম-সম্পাদক আলমগীর হান্নান, কোষাধ্যক্ষ মো. হেদায়েৎ হোসেন মোল্লা, সহকারী সম্পাদক মোঃ আনিসউদ্দিন, কার্যনির্বাহী সদস্য এস এম নজরুল ইসলাম, এস এম সাহিদ হোসেন, সোহরাব হোসেন, হাসান আহমেদ মোল্লা, কৌশিক দে, এস এম হাবিব ও মোহাম্মদ আলী সনি, ক্লাবের সাবেক সভাপতি বেগম ফেরদৌসী আলী, সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, সাবেক সভাপতি অহমদ আলী খান, শেখ আবু হাসান ও এ কে হিরু, সাবেক সাধারণ সম্পাদক, এস এম জাহিদ হোসেন, মো. সাহেব আলী, মোঃ জাকির হোসেন, সুবীর কুমার রায় ও মামুন রেজা, সাকেব সদস্য সচিব মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, ক্লাব সদস্য শেখ দিদারুল আলম, গৌরাঙ্গ নন্দী, অমিয় কান্তি পাল, মোঃ জাহিদুল ইসলাম, আনোয়ারুল ইসলাম কাজল, মোঃ আনসিুজ্জামান, মোজাম্মেল হক হাওলাদার, মোঃ মোস্তফা সরোয়ার, মো. রাশিদুল ইসলাম, বাপ্পী খান, হারুন-অর-রশীদ, মোঃ আমিরুল ইসলাম. দেবনাথ রনজিৎ কুমার, এনামুল হক, দেবব্রত রায়, রকিব উদ্দিন পান্নু, মুহাম্মদ আবু তৈয়ব, এইচ এম আলাউদ্দিন, রফিউল ইসলাম টুটুল, ওয়াহেদ-উজ-জামান বুলু, গোলাম মোস্তফা সিন্দাইনী, মো: শাহ আলম, মো: আবু সাঈদ , আবু হেনা মোস্তফা জামাল পপলু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, ক্লাব সদস্য শেখ শামসুদ্দীন দোহা, আহমদ মুসা রঞ্জু, বিমল সাহা, এম এ জলিল, এস এম আমিনুল ইসলাম, এস এম ফরিদ রানা, মাকসুদ আলী, সুনীল কুমার দাস, ক্লাবের ইউজার সদস্য নেয়ামুল হোসেন কচি, আল মহমুদ প্রিন্স, রীতা রানী দাস, মো. নূর ইসলাম রকি, মো. জাকারিয়া হোসেন তুষার, মোঃ আজিজুল ইসলাম, মোঃ আবুল বাশার, মোঃ রকিবুল ইসলাম মতি, প্রবীর কুমার বিশ্বাস, মিনা আছিকুর রহমান দোলন, সুদিপ দাস ও তিতাস চক্রবর্তীসহ খুলনায় কর্মরত সাংবাদিক, রাজনৈতিক, ক্রীড়া এবং সামাজিক ও সংস্কৃতিকসহ বিভিন্ন স্তরের সাধারণ মানুষ ।
এদিকে সাংবাদিক এ কে এ সরোজ নুন’র মৃত্যুতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপনসহ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন খুলনা প্রেস ক্লাবের সভাপতি ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।
অনুরূপ শোক প্রকাশ করেছেন দৈনিক পূর্বাঞ্চলের সম্পাদক মন্ডলীর সভাপতি বেগম ফেরদৌসী আলী, সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ আলী সনি, নির্বাহী সম্পাদক আহমদ আলী খান, বার্তা সম্পাদক অরুন সাহা, চীফ রিপোর্টার অমিয় কান্তি পাল, মফস্বল সম্পাদক অধ্যাপক গোলাম মোস্তফা সিন্দাইনীসহ পূর্বাঞ্চল-ট্রিবিউনের সকল সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এডিটর-ইন-চিফ : মাহমুদ হাসান সোহেল
ব্যবস্থাপনা সম্পাদক : আবু বকর সিদ্দিক সাগর
নিউজরুম মেইল: khulnanews24@gmail.com এডিটর ইমেইল : editor@khulnanews.com
Khulna Office : Chamber Mansion (5th Floor), 5 KDA C/A, Jessore Road, Khulna 9100,
Dhaka Office : 102 Kakrail (1st Floor), Dhaka-1000, Bangladesh.
কপিরাইট © 2009-2020 KhulnaNews.com